ওজনে কারচুপি

দশ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইর মামলা

  যুগান্তর রিপোর্ট ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দশ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইর মামলা
ছবি: যুগান্তর

ওজন ও পরিমাপে কারচুপি করায় ৯টি পেট্রল পাম্পসহ ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

রাজধানীর মিরপুর, উত্তরা, গাজীপুর ও গাবতলী এলাকায় এ অভিযান চালিয়ে গত কয়েকদিনে এ মামলা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হল- মিরপুরের পূর্বাচল গ্যাস ফিলিং, রহমান সার্ভিস স্টেশন, উত্তরা ও গাজীপুর এলাকার তাসিন সিএনজি ফিলিং, স্টার ফিলিং স্টেশন, রাজ ফিলিং স্টেশন, আহম্মেদ ফিলিং অ্যান্ড সিএনজি রিফুয়েলিং স্টেশন, আমিন বাজার ও গাবতলী এলাকার সততা অ্যান্ড কোং, চিন্তিয়া ফিলিং স্টেশন এবং নূর ডিজেল পাম্প ফিলিং স্টেশন। এদের মধ্যে তিন প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভেরিফিকেশন সনদ ছাড়া ডিজিটাল স্কেল ব্যবহার করায় আল মোসাফির নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পেট্রল পাম্পগুলো অব্যাহতভাবে মাপে কম দিয়ে যাচ্ছিল। এদের দু-একটি প্রতিষ্ঠান প্রতি ১০ লিটার জ্বালানিতে গ্রাহককে ১৩০ মিলিলিটার পর্যন্ত কম দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×