জমি নিতে মাকে মারধর, তিন ছেলের বিরুদ্ধে মামলা

  যুগান্তর রিপোর্ট ০৫ নভেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি

জমি লিখে নিতে বয়স্ক মাকে মারধরের অভিযোগে তিন ছেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সোমবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খানের আদালতে মামলাটি করা হয়। ৭৬ বছর বয়সী গোলাপী দাস মামলাটি করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করেছেন। একই সঙ্গে মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ১১ ডিসেম্বর দিন ধার্য করেছেন। মামলার আসামিরা হলেন- প্রেম কুমার দাস, রাম কুমার দাস ও সুজন দাস।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. হারুন-অর-রশিদ তালুকদার বলেন, আসামিরা এর আগে জমি লিখে নিতে তাদের বাবাকে পিটিয়ে আহত করে। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এখন আসামিরা তার মায়ের সঙ্গে একই ধরনের আচরণ করছেন। ছেলেদের সাজা হবে ভেবে তিনি (গোলাপী দাস) ওই সময় মামলা করেননি। এখন তিনি আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

মামলার অভিযোগে বলা হয়, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের গোলাপী দাস ও তার স্বামীর নামে সাড়ে ৬ শতাংশ জমি আছে। বাদীর স্বামী জীবিত থাকা অবস্থায় আসামিরা তাদের ওই সম্পত্তি লিখে দিতে বলে।

জমি লিখে না দেয়ায় আসামিরা ১২ মে তাদের বাবাকে পিটিয়ে জখম করে। পরে চিকিৎসাধীন অবস্থায় ৩ জুলাই তিনি মারা যান। গর্ভজাত সন্তানদের সাজা হওয়ার ভয়ে বাদী আগে মামলা করেননি।

বাদীর স্বামী মারা যাওয়ার পর ওই তিন আসামি বাদীর নামে থাকা সম্পত্তি লিখে দিতে বলে। না হলে তাকেও মেরে ফেলার হুমকি দেয়। ৩০ অক্টোবর দুপুর ১২টার দিকে আসামিরা সম্পত্তি লিখে নিতে বাদীকে মারধর করে। পরে ঘরে থাকা ৮২ হাজার টাকা আসামিরা নিয়ে যায়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত