চারটি বাস পাচ্ছে ঢাকা কলেজ

  যুগান্তর রিপোর্ট ০৬ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চারটি বাস পাচ্ছে ঢাকা কলেজ
ঢাকা কলেজ। ফাইল ছবি

শিক্ষার্থীদের যাতায়াতের জন্য চারটি বাস ও শিক্ষকদের জন্য একটি মাইক্রোবাস দেয়ার অঙ্গীকার করেছেন বিশিষ্ট শিল্পপতি থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা।

মঙ্গলবার দুপুরে ঢাকা কলেজের শহীদ নজিবুদ্দিন খান খুররম অডিটোরিয়ামে আপন আলোয় মানবজীবনের সংগ্রাম ও সাফল্য শীর্ষক একক বক্তৃতায় এসব বাস দেয়ার আশ্বাস দেন তিনি।

আবদুল কাদির মোল্লা জানান, আশা করছি আগামী জানুয়ারিতে আপনারা এ বাস কলেজে পাবেন। একক বক্তৃতায় তিনি তার নিজের জীবনের নানা চড়াই-উতরাই পেরিয়ে সফল হওয়ার গল্প শোনান ঢাকা কলেজের শিক্ষার্থীদের।

এ সময় আবদুল কাদির মোল্লা বলেন, ১৬০ টাকা জোগাড় করতে না পারায় এসএসসি পরীক্ষায় স্টার মার্ক পেয়েও আমি এইচএসসি পরীক্ষা দিতে পারিনি। তাই জীবনের কোনো ক্ষেত্রে হতাশ হওয়া যাবে না।

সমস্যার সমাধান খুঁজে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাস্তবতাকে মেনে নিতে হবে, তবে হার মানা যাবে না। তিনি আরও বলেন, ঢাকা কলেজ ইতিহাস আর ঐতিহ্যে সমৃদ্ধ এক কলেজ।

অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, আবদুল কাদির মোল্লা জিরো থেকে হিরো হয়েছেন। তাই এ শিল্পপতির জীবন থেকে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণ করতে হবে। তার মতো ভালো মানুষ হতে হবে।

আমাদের অনেক ছাত্র আছে যাদের জীবনে অনেক কষ্ট-হতাশা আছে। আশা করি, আবদুল কাদির মোল্লার জীবন থেকে শিক্ষা নিয়ে তাদের হতাশা কেটে যাবে।

প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর এটিএম মইনুল হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস শিকদার ও গণিত বিভাগের প্রধান প্রফেসর একেএম সালাহউদ্দিন প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×