স্বরলিপির সাংস্কৃতিক উৎসব শুরু

  সাংস্কৃতিক রিপোর্টার ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিল্পকলা একাডেমিতে স্বরলিপির দ্বিতীয় বর্ষপূর্তিতে অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করছেন শিল্পীরা। ছবি: যুগান্তর

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকভিত্তিক শিল্প-সাংস্কৃতিক সংগঠন ‘স্বরলিপি’ নানা শ্রেণির নানা বয়সের মানুষের সংগঠন। সংগঠনটি তাদের প্রতিষ্ঠার দ্বিতীয়বর্ষ উদযাপন করছে।

আর এ উপলক্ষে দুই দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান, নাচ, আবৃত্তি, আলোকচিত্র প্রদর্শনী, শিশুদের নানা আয়োজনে এই দুটি দিন উদযাপিত হবে। শুক্রবার এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

শিল্পকলা একাডেমিতে স্বরলিপির বর্ষপূর্তিতে তাদের নির্বাচিত সদস্যদের নিয়ে প্রথমবারের মতো একটি মিক্সড মৌলিক গানের অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়। সকালে সংগঠনের সদস্যদের তোলা আলোকচিত্র নিয়ে একটি প্রদর্শনী শুরু হয়।

এরপর ছিল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এরপর এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য সংগঠনের সদস্যদের শিশুদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ফাইন আর্টস ড. গুলনাহার বেগম। বিশেষ অতিথি ছিলেন বিটিভির শিল্প নির্দেশক মীর আহসানুল আলম।

এরপর হয় প্রথম দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অতিথি ছিলেন অভিনেতা তুষার খান এবং সরোদ শিল্পী প্রফেসর রিনাত ফৌজিয়া। সভাপতিত্ব করেন গীতিকার ও সুরকার মুজাহিদুল হক লেলিন। সংগঠনের সদস্যরা এতে আবৃত্তি, গান, নাটকসহ নানা আয়োজনে অংশ নেন। আজ এই আয়োজনের দ্বিতীয় দিন। এদিনও থাকবে বিভিন্ন আয়োজন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত