সার্বভৌমত্ব ও সংবিধানকে খুন করেছে সরকার : রব

  যুগান্তর রিপোর্ট ১৪ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম আবদুর রব
জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম আবদুর রব। ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম আবদুর রব বলেছেন, ৩০ তারিখের ভোট ২৯ তারিখে ডাকাতি করার মতো স্বৈরাচারী সরকার পৃথিবীর কোথাও নেই, কেবল বাংলাদেশেই আছে। এই অবৈধ সরকার দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সংবিধানকে খুন করেছে। চুরি করেছে দেশের গণতন্ত্র।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, ‘ছাত্র রাজনীতি : অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিক্ষক-শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম পদত্যাগ না করায় তাকে ‘নির্লজ্জ’ আখ্যা দেন রব। তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি একজন নির্লজ্জ মহিলা।

তিনি টাকা দিয়ে ছাত্রলীগের গুণ্ডা ভাড়া করে সাধারণ ছাত্রদের ওপর হামলা করেছেন। তার যদি লজ্জা থাকত তাহলে এতক্ষণে পদত্যাগ করতেন। তিনি বলেন, এই দেশ আর দেশ নেই। দেশের সবই চুরি হয়ে গেছে।

দেশের মানুষ আতঙ্কে আছে। আগে দেশকে রক্ষা করতে হবে। দেশ থাকলে আমরা সবাই থাকব। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিদায় ঘটাতে হবে। যারা স্বাধীনতা-সার্বভৌমত্ব বিকিয়ে দেয় তাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে হবে।

বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতির অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ডাকসুর ভিপি নূরুল হক নূর প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×