ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ১০ নম্বর ওয়ার্ড

মাদক সন্ত্রাস নির্মূল করার প্রতিশ্রুতি

  মো. বিল্লাল হোসেন ১৭ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ১০ নম্বর ওয়ার্ড

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১০ নং ওয়ার্ডের মানুষকে সর্বোচ্চ নাগরিক সুবিধা দেয়ার অঙ্গীকার করেছেন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা।

তারা এলাকার মাদক ও সন্ত্রাস নির্মূল, সড়কবাতি, পুরো কলোনি এলাকায় সিসি ক্যামেরা স্থাপন, সড়ক উন্নয়ন, বিনোদন কেন্দ্র স্থাপন, পরিকল্পিত আবাসন এবং প্রতিহিংসামুক্ত ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি দিচ্ছেন।

৩৫ হাজার জনসংখ্যা ১৭ হাজার ২০ জন ভোটার অধ্যুষিত ডিএসসিসির ১০ নং ওয়ার্ড। এখানে হোল্ডিং রয়েছে প্রায় এক হাজার ২০০। অফিসপাড়া মতিঝিলে অবস্থিত বিভিন্ন কলোনি এলাকা এ ওয়ার্ডে রয়েছে।

মতিঝিল এইচ টাইপ কোয়ার্টার মতিঝিল টিঅ্যান্ডটি কলোনি, পিডব্লিউডি স্টোর কম্পাউন্ড পোস্টাল কলোনি, বাংলাদেশ ব্যাংক কলোনি, মতিঝিল কলোনির আইডিয়াল, আল-হেলাল, হাসপাতাল জোন এ ওয়ার্ডে পড়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১০ নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা হলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও বর্তমান কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর, ১০ নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মতিঝিল থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু।

১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. নওশের আলী। মতিঝিল থানা আওয়ামী লীগের সহ-সভাপতি সহিদ রেজা বাচ্চু। স্থানীয়দের অভিযোগ, মতিঝিল টিঅ্যান্ডটি কলোনির ভেতরে অপরিকল্পিতভাবে রাখা হচ্ছে বাসার ময়লা।

নিয়মিত পরিষ্কার না করায় ময়লা জমে থাকে। পানি নিষ্কাশনের ড্রেনে জমে আছে ময়লা পানি। যেখানে জন্ম নিচ্ছে মশা ছড়াচ্ছে, দুর্গন্ধ। ওয়ার্ডে প্রায় সময়ে গ্যাস ও পানির সংকট লেগে থাকে। কলোনির ভেতরে ময়লা ফেলার পর্যাপ্ত ডাস্টবিন নেই।

কলোনিসহ বিভিন্ন স্থানে নিয়মিত বসে মাদকসেবীদের আড্ডা। ডিএসসিসি ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর বলেন, যদি আমার নেত্রী শেখ হাসিনা মনোনয়ন দেন তাহলে আমি নির্বাচন করব। আমাকে না দিয়ে দলের অন্য কাউকে মনোনয়ন দেন তাহলে তার পক্ষে কাজ করব।

আনোয়ার হোসেন লিপু বলেন, আমার দল যদি নির্বাচনে যায় ও জনগণের ভোটারিকার প্রয়োগ করার সুষ্ঠু পরিবেশ বজায় রাখে তাহলে আমি নির্বাচন করব। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দেবে।

কেননা দলীয় সব কর্মসূচি পালন করতে গিয়ে অনেক মামলা হামলার শিকার হয়েছি। বিগত বছর এ ওয়ার্ডের জনগণ তেমন কোনো সেবা পায়নি, আমি নির্বাচিত হলে এই ওয়ার্ডের নাকরিকদের সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করব।

১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. নওশের আলী বলেন, দল মনোনয়ন দিলে নির্বাচন করব। আমি ১৯৯৭ সাল থেকে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছি।

বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার মাদক ও সন্ত্রাসমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার যে অঙ্গীকার তা বাস্তবায়নে কাজ করব।

মতিঝিল থানা আওয়ামী লীগের সহ-সভাপতি সহিদ রেজা বাচ্চু বলেন, মানুষ চায় এলাকায় কাজ করার মতো একজন জনপ্রতিনিধি। যারা চাঁদাবাজি টেন্ডারবাজি বন্ধ করে জনগণের সেবা করতে পারবে। আমি এ এলাকাকে মাদকমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে চেষ্টা করব।

এখানকার স্কুলগুলোতে যাতে কোনো প্রকার দুর্নীতি না হয়, তার জন্য কাজ করব। আমি তৃণমূল থেকে রাজনীতি করে আসছি, জনগণের কাছে আমার চাওয়া, তারা যেন ভালো একজন মানুষকে ভোট দেয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×