ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৮ নম্বর ওয়ার্ড

মাদক নির্মূল করতে চান সম্ভাব্য প্রার্থীরা

  শান্তিনগর প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মো. সুলতান মিয়া ও বশিরুল আলম খান। ছবি: যুগান্তর

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের সর্বোচ্চ নাগরিক সুবিধা দেয়ার অঙ্গীকার করেছেন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা।

তারা এলাকার জলাবদ্ধতা নিরসন, মাদক নির্মূল, সড়কবাতি ও সিসি ক্যামেরা স্থাপন করতে চান। এছাড়াও কাউন্সিলর প্রার্থীরা পরিকল্পিত আবাসন ও প্রতিহিংসামুক্ত ওয়ার্ড গড়ার প্রতিশ্রতি দিয়েছেন।

প্রায় এক লাখ জনসংখ্যার ২৩ হাজার ভোটার অধ্যুষিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরশনের (ডিএসসিসি) ৮নং ওয়ার্ড। এখানে হোল্ডিং রয়েছে প্রায় ১৬শ’ ১টি।

রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিল ও কমলাপুরের আশপাশের এলাকা নিয়ে এ ওয়ার্ডটি গঠিত। বাংলাদেশ ব্যাংক কলোনি, সোনালী ব্যাংক কলোনি, আরকে মিশন রোডের আংশিক, গোপীবাগ, কমলাপুর উত্তর ও দক্ষিণ, মতিঝিল রেলওয়ে ব্যারাক, জসিম উদ্দীন রোড এ ওয়ার্ডে পড়েছে।

ডিএসসিসির ৮নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা হলেন, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বর্তমান কাউন্সিলর হাজী মো. সুলতান মিয়া, মতিঝিল থানা আওয়ামী লীগ সভাপতি বশিরুল আলম খান বাবুল। ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইসমাইল হোসেন।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘ পাঁচ বছরেও এ ওয়ার্ডের বাসিন্দাদের জন্য নাগরিক সুবিধা নিশ্চিত করতে পারেননি বর্তমান কাউন্সিলর। ওয়ার্ডের যেখানে-সেখানে মাদকের আড্ডা বসে।

দক্ষিণ কমলাপুর কবরস্থান এলাকায় প্রায় সময় পানির সংকট দেখা দেয়। ওয়ার্ডের বিভিন্ন স্থানে গ্যাসের সমস্যাও রয়েছে। রাস্তার অলিগলি এখনও সংষ্কার করা হয়নি। যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা।

কোন সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) না থাকায় এ অবস্থা হয়েছে। শিশু-কিশোরদের বিনোদনের জন্য নেই কোনো বিনোদন পার্ক।

হাজী মো. সুলতান মিয়া যুগান্তরকে বলেন, আমার কাছে জনগণের অনেক কিছু চাওয়ার আছে। মানুষকে আমি কখনও প্রতারিত করিনি।

আমি এলাকার জলাবদ্ধতা, স্যুয়ারেজ সমস্যা সমাধান ও রাস্তা সংস্কার করেছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। মতিঝিল থানা আওয়ামী লীগ সভাপতি বশিরুল আলম খান বাবুল বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তৃণমূল থেকে রাজনীতি করে এসেছি।

জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আমি নির্বাচন করব। সব প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করব।

আমার রাজনীতির মূল উদ্দেশ্য মানুষের সেবা করা। আমি নির্বাচিত হলে এ ওয়ার্ডের সব ধরনের অসামাজিক কার্যকলাপ নির্মূল করব।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত