মনিরুজ্জামানের পদের প্রতি লোভ ছিল না -হারুন-অর-রশিদ

  ঢাবি প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-অর-রশিদ
ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেছেন, কোনো ধরনের পদ-পদবির প্রতি লোভ-লালসা তালুকদার মনিরুজ্জামানকে আকৃষ্ট করতে পারেনি।

রাষ্ট্রপতি জিয়াউর রহমান তালুকদার স্যারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি করার প্রস্তাব দিলে তিনি ভদ্রতার সঙ্গে তা প্রত্যাখ্যান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন।

মঙ্গলবার ঢাবির সমাজবিজ্ঞান অনুষদের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক জাতীয় অধ্যাপক ড. তালুকদার মনিরুজ্জামানের স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ।

এতে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক মো. ফেরদৌস হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন এমেরিটাস অধ্যাপক নাজমা চৌধুরী, বিভাগীয় অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম ও সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবীর।

অনুষ্ঠানের শুরুতে তালুকদার মনিরুজ্জামানের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে তালুকদার মনিরুজ্জামানের জীবন ও কর্ম নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করেন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মাহবুবুর রহমান।

যার শিরোনাম ছিল- ‘যে জীবন শেষ হয় না’। মনিরুজ্জামানের বিষয়ে সাংবাদিক মিজানুর রহমান খান বলেন, আমি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী না হলেও তিনি আমাকে একজন শিক্ষার্থী হিসেবে গ্রহণ করেছিলেন।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×