বাসাবোতে জাল নোটের কারখানায় ডিবির হানা

বাসাবোতে জাল রুপি তৈরির সরঞ্জামসহ আটক ৭

  যুগান্তর রিপোর্ট ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাসাবোতে জাল রুপি তৈরির সরঞ্জামসহ আটক ৭
ফাইল ছবি

নগরীর বাসাবোর কদমতলার ৩৫/১ নম্বরের বাসা থেকে রোববার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগ ৪৯ লাখ ভারতীয় জাল রুপি ও ৫ কোটি জাল রুপি তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।

জাল রুপি তৈরির ৭ সদস্যকে আটক করা হয়েছে। তারা হল- চক্রের মূল হোতা বশির উদ্দিন, তার সহযোগী মনিরুজ্জামান, মনির হোসেন, আলী আকবর, এনামুল হক আশারী, কবির হোসেন ও সোহেল।

ডিবি পুলিশের দাবি, দীর্ঘদিন ধরেই চক্রটি রাজধানীর বিভিন্ন বাসা ভাড়া নিয়ে জাল টাকা তৈরির কারখানা গড়ে তুলত। কদমতলার ওই বাসা চলতি মাসের শুরুতে ভাড়া নেয় মনির।

সে লোক চক্ষুর আড়ালে চালিয়ে যেত ভারতীয় রুপি তৈরির কারখানা। তার সঙ্গে রয়েছে চক্রের আরও ৬ সদস্য। চক্রের মূল হোতা বশির দীর্ঘদিন ধরে জাল রুপি তৈরি করে ভারতীয় এজেন্টদের কাছে সরবরাহ করছিল।

এর কারিগর হিসেবে মনির ও সোহেলকে প্রতি মাসে মোটা অঙ্কের বেতন দিত। চক্রের বাকিরা এজেন্ট হিসেবে কাজ করত।

ডিবি পুলিশের উত্তর বিভাগের ডিসি মশিউর রহমান যুগান্তরকে বলেন, চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চলছে।

তিনি আরও বলেন, এ চক্রের কিছু সদস্যকে এর আগেও জাল টাকা তৈরির অভিযোগে গ্রেফতার করে পুলিশ। কিন্তু তারা জামিনে বেরিয়ে আবারও একই কর্মকাণ্ড শুরু করে। ডিবি পুলিশ জানায়, চক্রের মূল হোতা বশির কয়েক বছর আগে মাদকসহ গ্রেফতার হয়ে কারান্তরীণ হয়।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩,১০,১০২২,৭৫,০৪০৭২,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×