করোনা প্রতিরোধে সচেতনতায় আনসার-ভিডিপি

  যুগান্তর রিপোর্ট ২৪ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৬১ লাখ সদস্য করোনাভাইরাস নিয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। ইউনিয়ন, ওয়ার্ড দলনেতা, দলনেত্রী ও সদস্য-সদস্যা কমপক্ষে ১০০টি সচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। রেল স্টেশন ও বাসস্ট্যান্ড, হাটবাজারসহ জনসমাগমস্থলে এসব লিফলেট বিতরণ করা হচ্ছে।

সংস্থাটি জানায়, করোনাভাইরাস কীভাবে ছড়ায়, ভাইরাসের লক্ষণ, রোগের প্রতিকার ও প্রতিরোধে করণীয় এবং হাত কখন ধুতে হবে ও কীভাবে ধুতে হবে-এসব বিষয়ে তুলে ধরা হয়েছে। এ ছাড়া বাহিনীর সদস্যরা জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রোগীদের কমপক্ষে ১৪ দিন কোয়ারেন্টিন বা হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেয়ার পরামর্শ দিচ্ছে। ভাইরাসে আক্রান্ত সন্দেহে রোগীদের আইসোলেশনে থাকার পরামর্শ দিচ্ছে। বাহিনীর সদস্যরা জনগণকে প্রচুর পরিমাণে পানি পান করা, শাক-সবজি ও ফলমূল খাওয়া এবং মাস্ক ব্যবহারের পরামর্শ দিচ্ছেন। এছাড়া তারা জনসমাগমস্থলে সবাইকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার বিষয়ে অনুপ্রাণিত করছেন এবং সবাইকে বেশি বেশি করে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, হ্যান্ড ওয়াশ দিয়ে হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত