চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দাবিতে মশাল মিছিল

  ঢাবি প্রতিনিধি ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দাবিতে মশাল মিছিল

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে মিছিলটি শুরু হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য হয়ে ফের শাহবাগে গিয়ে শেষ হয়।

‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ মশাল মিছিলের আয়োজন করে। এ সময় তারা চাকরির বয়স ৩৫ বছর করার দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

এর আগে গত শুক্রবার সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবিতে কফিন মিছিল করেছিলেন তারা। মিছিল শেষে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি মো. ইমতিয়াজ হোসেন মশাল মিছিল ঘোষণা দেন।

তারই ধারাবাহিকতায় শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল করেন তারা। দাবি আদায়ে আজ বেলা ১১টায় ফের প্রতীকী কফিন মিছিল বের করার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

মো. ইমতিয়াজ হোসেন বলেন, ‘আমরা দীর্ঘ তিন বছর ধরে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলন করছি। কিন্তু এতদিনেও সমাধান পাইনি। তাই আজ কফিন নিয়ে রাজপথে এসেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’ এ সময় তিনি যৌক্তিক দাবি পূরণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মনোযোগী হওয়ার আহ্বান জানান।

আরেক আন্দোলনকারী আল আমিন বলেন, বাংলাদেশের মানুষের গড় আয়ু যখন ৪৫ বছর ছিল তখন চাকরিতে প্রবেশের বয়সসীমা ছিল ২৭ বছর, যখন ৫০ ছাড়ল তখন চাকরিতে প্রবেশের বয়সসীমা হল ৩০ বছর। বর্তমানে বাংলাদেশের মানুষের গড় আয়ু ৭২ বছর হলেও চাকরিতে প্রবেশের বয়সসীমা এখনও অপরিবর্তিতই রয়ে গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter