বিশেষ অভিযানে গ্রেফতার ৯৯

প্রকাশ : ০৭ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

মাদক সেবন ও বিক্রির দায়ে ৯৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত এ অভিযান চলে।

এ সময় গ্রেফতার ব্যক্তিদের হেফাজত থেকে ১১৪৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৬১ গ্রাম হেরোইন ১৫৪০ পুরিয়া, ৮৪ কেজি ১০৫ গ্রাম গাঁজা, ২৬ বোতল ফেনসিডিল ও ২৯৩টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬০টি মামলা করা হয়েছে।

ট্রাফিক অভিযান : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে ২ হাজার ৫৯৯ মামলা ও ২০ লাখ ৬২ হাজার ৫২৫ টাকা জরিমানা করা হয়। তাছাড়া ৩২টি গাড়ি ডাম্পিং ও ৫৯৭টি গাড়ি রেকার করা হয়।

মঙ্গলবার দিনভর অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা আদায় করা হয়। এছাড়া উল্টোপথে গাড়ি চালানোর কারণে ২৬১টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৪৬টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৬টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৮টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

ট্রাফিক বিভাগ আরও জানায়, ট্রাফিক আইন অমান্য করার কারণে ৭৮৩টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৫১টি মোটরসাইকেল আটক করা হয়।