আনুষ্ঠানিকভাবে মাদকবিরোধী অভিযান নয়

থানায় থানায় ব্লক রেইড দেয়ার নির্দেশ

প্রকাশ : ১২ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

আয়োজন করে বা ঘোষণা দিয়ে আর মাদকবিরোধী অভিযান চালানো হবে না। মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের ধরতে থানায় থানায় ব্লক রেইড দেয়া হবে।

এ ক্ষেত্রে অতিরিক্তি পুলিশ প্রয়োজন হলে ডিসির মাধ্যমে যুগ্ম কমিশনার কাছে আবেদন করতে হবে। ডিএমপির মাসিক অপরাধ সভায় এ কথা জানিয়েছেন ডিএমপির কমিশনার আসাদুজ্জামান মিয়া।

সোমবার ডিএমপি সদর দফতরে সকাল থেকে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত অপরাধ সভায় জঙ্গিদের উত্থান, চোরের উপদ্রব, আইনশৃঙ্খলা পরিস্থিতি, পথশিশু এবং ঈদযাত্রার ভোগান্তি লাঘবের বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভায় উপস্থিত একাধিক পুলিশ কর্মকর্তা বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

ডিএমপি কমিশনার আসাদুজ্জামান পুলিশকে উদ্দেশ করে বলেন, যারা মাদক ছেড়ে দিয়েছেন তারা যদি পুলিশের সহযোগিতা চায় তাহলে তাদের সর্বাÍক সহযোগিতা করতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, ঈদে রাজধানীর বেশির ভাগ মানুষ ঈদ পালন করতে শহর ছেড়ে গ্রামে যাবে। এ সুযোগে যাতে জঙ্গিরা মাথা চাড়া দিয়ে না উঠতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকতে হবে।

একইভাবে ফাঁকা রাজধানীতে চোরের উপদ্রব বেড়ে যেতে পারে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ঈদে যাতে গ্রিল কেটে বা অন্য কোনো উপায়ে মালামাল চুরি করতে না পারে এজন্য পুলিশ সদস্যদের তৎপর থাকতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে ভোগান্তিতে না পড়ে এবং পথঘাটে অজ্ঞান পার্টি, মলম পার্টির খপ্পর থেকে রেহাই দিতে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে। একই সঙ্গে যাতায়াতের ক্ষেত্রে জনসাধারণের সেবায় পুলিশকে এগিয়ে আসতে হবে।

মাসিক এ সভায় ডিএমপি কমিশনার বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী রাজধানীর বিভিন্ন স্থানে পথশিশুদের অবস্থা জানিয়ে তাদের ব্যাপারে করণীয় বেশ কিছু নির্দেশনা দিয়েছেন। কমিশনার বলেন, এজন্য সমাজসেবামন্ত্রী, সমাজসেবা অধিদফতরের ডিজি এবং ডিএমপি কমিশনারকে ডেকে প্রধানমন্ত্রী ঢাকায় যাতে কোনো পথশিশু না থাকে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

সভায় মে মাসে ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপিতে কর্মরত বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়।