ব্রিটিশ কাউন্সিলের ‘পৌষমেলা’ সমাপ্ত

  ঢাবি প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেষ হল ব্রিটিশ কাউন্সিলের দু’দিনব্যাপী পৌষমেলা। পৌষের বিদায়ক্ষণে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে ব্রিটিশ কাউন্সিলের কার্যালয় প্রাঙ্গণে শুরু হয় এ মেলা। মেলায় স্থান পেয়েছিল গ্রামীণ পিঠাপুলি, হস্তশিল্প, পোশাক, চিত্রকর্ম, মাটির তৈজসপত্র, ঐতিহাসিক স্থাপনার ক্ষুদ্র প্রতিরূপ, প্রসাধনীসহ ঐতিহ্যবাহী নানা পণ্য। ব্রিটিশ কাউন্সিল চত্বরে আকর্ষণীয় এসব স্টলের পাশাপাশি ভেতরের মিলনায়তনে ছিল গ্রামীণ নৃত্য, নাটক, গানসহ নানা আয়োজন।

দুই দিনব্যাপী এ পৌষমেলার আয়োজক ছিল ব্রিটিশ কাউন্সিল। সহযোগিতায় ছিল মি. নুডলস এবং রেড কার্পেট ৩৬৫ লিমিটেড। শুক্রবার সকাল ১০টায় মেলা শুরু হয়। শেষ হয় শনিবার রাত ৯টায়। মেলায় মোট ২০টি স্টল ছিল। সর্বসাধারণের জন্য উন্মুক্ত এ মেলায় ছিল গ্রামীণ বাংলা ও শহুরে শৈলীর মিশ্রণ। এতে শিশু, তরুণ ও বয়স্কদের জন্য ছিল পৃথক আয়োজন। পাশাপাশি ছিল বাউল গান, পাপেট শো, মুনসুন লেটারসের কবিতা আবৃত্তি এবং উদীয়মান শিল্পীদের অংশগ্রহণে সঙ্গীতানুষ্ঠান।

মেলায় শিশুদের জন্য ছিল বায়োস্কোপ, কার্টুন মাস্কট ও জাম্পিং গেমস। এছাড়াও মেলাতে সবার জন্যই ছিল সেলফি বুথ এবং শিশু-কিশোরদের জন্য ছিল ইংরেজি শেখার ব্যবস্থা। মেলায় আগত দশজনকে (র‌্যাফেল ড্র’র মাধ্যমে নির্বাচিত) দেয়া হয় বিনামূল্যে ব্রিটিশ কাউন্সিলের গ্রন্থাগারের সদস্যপদ। এছাড়াও ছিল ব্রিটিশ কাউন্সিলের স্টল। যেখানে কাউন্সিলের সব ধরনের তথ্যসেবা দেয়া হয়েছে। এছাড়াও মেলাতে মি. নুডলস, পিঠাপুলি হাট বাকসো, নগর কৃষি, নোকতা পাবলিকেশনস, জামদানি, নারীদের পোশাক এবং হস্তশিল্পসহ অন্যান্য জিনিসের স্টল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter