শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

প্রাণি বিশেষজ্ঞ চিকিৎসকদের কর্মশালা

  শেকৃবি প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ৩ দিনের আন্তর্জাতিক কর্মশালা সোমবার শুরু হয়েছে। সুস্থ-সবল ও নীরোগ পোলট্রি শিল্প নিশ্চিত করার লক্ষ্যে এ কর্মশালায় দেশের ৬০ জন প্রাণী চিকিৎসক অংশ নিচ্ছেন। প্রশিক্ষক হিসেবে থাকছেন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, মালয়েশিয়া ও দক্ষিণ আফ্রিকার বিশেষজ্ঞ চিকিৎসকরা।

বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের মেডিসিন অ্যান্ড পাবলিক হেলথ বিভাগ, যুক্তরাষ্ট্রের ‘ফাইব্রো অ্যানিমেল হেলথ কর্পোরেশনের’ সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করেছে। আজ কর্মশালা শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষদীয় ডিন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম। প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছ-উল আলম মণ্ডল। বিশেষ অতিথি ছিলেন শেকৃবির ভিসি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এবং প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন মেডিসিন অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ও প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. কেবিএম সাইফুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পোলট্রি রোগ বিশেষজ্ঞ ফাইব্রো ব্রাজিলের টেকনোলজি ডেভেলপমেন্ট বিষয়ক পরিচালক ড. সিজার লোপেজ। উপস্থিত ছিলেন ফাইব্রো দক্ষিণ আফ্রিকার মার্কেটিং ও টেকনিক্যাল বিষয়ক পরিচালক ড. চার্লস কস্টেলো প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter