সংগঠন সংবাদ

  যুগান্তর ডেস্ক    ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টিআইবি : ৩০ আগস্ট ‘সেবা খাতে দুর্নীতি : জাতীয় খানা জরিপ ২০১৭’ শীর্ষক প্রতিবেদনে প্রকাশিত বিআরটিএ সংশ্লিষ্ট দুর্নীতির ফলাফল ঢালাওভাবে প্রত্যাখ্যানের ঘটনায় বিস্ময় প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। যথাযথ পদক্ষেপ গ্রহণের পরিবর্তে সত্যকে অস্বীকার করার এ দৃষ্টান্ত অনিয়ম-দুর্নীতিকে সুরক্ষা দেয়া এবং সরকার ঘোষিত সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতা সৃষ্টির অপপ্রয়াস বিবেচনায় উদ্বেগ প্রকাশ করছে টিআইবি। মঙ্গলবার প্রেরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

সুজন : গ্রেফতার ১২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক-সুজন। মঙ্গলবার এক বিবৃতিতে সুজন জানায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ছিল অনেকটাই সুশৃঙ্খল ও যৌক্তিক। সড়কে নেমে তারা দেখিয়েছেÑ কীভাবে সড়ক ব্যবস্থা সচল রাখতে হয়। এ রকম একটি অবস্থায় শুধু অভিযোগের ভিত্তিতে শিক্ষার্থীদের রিমান্ডে নেয়ার কোনো যৌক্তিকতা আছে বলে আমরা মনে করি না। শিক্ষার্থীদের যেভাবে গ্রেফতার ও রিমান্ডে নেয়া হচ্ছে, আমরা এর তীব্র নিন্দা জানাই।

রোড সেফটি ফাউন্ডেশন : বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর মুক্তির দাবি জানিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন। মঙ্গলবার সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter