ভবনের বিধিবহির্ভূত ব্যবহার

মিরপুরে রাজউকের অভিযানে ৫০ লাখ টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মিরপুরে নকশা বহির্ভূতভাবে নির্মাণকাজ করা ও ভবনের অবৈধ ব্যবহারের কারণে ৫০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার রাজউকের অঞ্চল-৩ এর তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করা হয়। মিরপুরের রোকেয়া সরণি ও কাজীপাড়া এলাকার ২৬টি হোল্ডিংয়ে পরিচালিত অভিযানে ১৯টি হোল্ডিংয়ের ভবন মালিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানকে এসব জরিমানা করা হয়। জরিমানা ও দণ্ডপ্রাপ্ত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মধ্যে রোকেয়া সরণির হাতিল কমপ্লেক্সকে ২০ লাখ টাকা, কাজীপাড়ার লাইফ এইড হাসপাতালকে ৭ লাখ টাকা, উড আর্ট ফার্নিচারকে ৫ লাখ টাকা, হেরা ফার্নিচারকে ২ লাখ টাকা, আকতার ফার্নিচারকে ২ লাখ টাকা, লাক্সারি ফার্নিচারকে ১ লাখ টাকা, সওদাগর ফার্নিচারকে ১ লাখ টাকা, ওরিয়েন্টাল ফার্নিচারকে ১ লাখ টাকা, টিভিএস মোটরসাইকেল শো-রুম মালিককে ২ লাখ টাকা, হোন্ডা মোটরসাইকেল শো-রুমকে ১ লাখ টাকা এবং ওয়ালটনের শো-রুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অনুমোদনহীন ভবনে ব্যবসা পরিচালনার জন্য স্বপ্ন সুপার শপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও কয়েকটি ভবন মালিককে জরিমানা করা হয়।

এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও রাজউকের অথরাইজড অফিসার মো. মোবারক হোসেন প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter