মামলা প্রত্যাহার দাবি

ঢাবি শিক্ষার্থী ও বাম ছাত্র সংগঠনের মশাল মিছিল

  ঢাবি প্রতিনিধি ২০ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাতনামা ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলার ঘটনার প্রতিবাদে মশাল মিছিল করেছে সাধারণ শিক্ষার্থী ও বাম ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টিএসসি গিয়ে শেষ হয়। মিছিলকারীরা ভাংচুরের ঘটনায় দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানান। এ সময় ছাত্র ইউনিয়নের কলা অনুষদের সাধারণ সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক দুই দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হল- ছাত্রী নিপীড়নের ঘটনায় ছাত্রলীগ নেতাদের বিচার এবং সোমবারের মধ্যে মামলা প্রত্যাহার করা। মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দিয়ে প্রক্টরকে পদত্যাগে বাধ্য করার হুশিয়ারি দেন তিনি।

মশাল মিছিল শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীরা। তারা জানান, শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় আগামী রোববার অপরাজেয় বাংলা থেকে বিক্ষোভ মিছিল করবেন তারা। ‘নিপীড়নবিরোধী সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে বিক্ষোভ অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেবেন। প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসের গেট ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বিকালে রাজধানীর শাহবাগ থানায় এ মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter