মোটরসাইকেল রেজিস্ট্রেশন কীভাবে করবেন

  যুগান্তর ডেস্ক    ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মোটরসাইকেল রেজিস্ট্রেশন কীভাবে করবেন

সেবাপ্রত্যাশীরা সংশ্লিষ্ট বিআরটিএ অফিসে নির্ধারিত ফরমে প্রয়োজনীয় কাগজপত্রসহ মোটরসাইকেল রেজিস্ট্রেশনের জন্য আবেদন করবেন। বিআরটিএ অফিসে তার আবেদন ও সংযুক্ত দালিলাদি যাচাই-বাছাই করা হবে।

সঠিক পাওয়া গেলে গ্রাহককে প্রয়োজনীয় রেজিস্ট্রেশন ফি জমা দিতে অ্যাসেসমেন্ট স্লিপ প্রদান করা হবে। ফি জমা দেয়ার পর গাড়িটি পরিদর্শনের জন্য বিআরটিএ অফিসে হাজির করতে হবে। মালিকানা ও গাড়ি সংক্রান্ত যাবতীয় তথ্য বিআরটিএ ইনফরমেশন সিস্টেমে এন্টি করা হবে।

সহকারী পরিচালক (ইঞ্জি.) রেজিস্ট্রেশনের অনুমোদন প্রদান করলে রেজিস্ট্রেশন নম্বর উল্লেখপূর্বক একটি প্রাপ্তি স্বীকারপত্র, ফিটনেস সার্টিফিকেট ও ট্যাক্স টোকেন প্রিন্ট করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের স্বাক্ষর নিয়ে গ্রাহককে প্রদান করা হয়।

কী কী কাগজপত্র লাগবে : ১. তিন কপি সত্যায়িত সদ্য তোলা রঙিন ছবি। ২. রেজিস্ট্রেশন ফি জমাদানের রসিদ। ৩. ব্যক্তি মালিকানাধীন আবেদনকারীর ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/টেলিফোন বিল/বিদ্যুৎ বিল ইত্যাদি। ৪. আমদানি করা গাড়ির সমস্ত কাগজপত্র (একটি ফাইল) ক্রয়ের রসিদসহ বিআরটিএ অফিসে জমা দিতে হবে। ৫. ১২৫ সিসির বেশি হলে ৫০ টাকার একটি নন জুডিশিয়াল স্টাম্পে অঙ্গীকারনামা।

ফি কত লাগবে : আপনি একাকালীন অথবা কিস্তিতে রেজিস্ট্রেশনের টাকা পরিশোধ করতে পারবেন। সিসি অনুযায়ী আপনাকে টাকা পরিশোধ করতে হবে। ক. ১০০ সিসির কম এবং ওজন ৯০ কেজির কম হলে ২ বছরের জন্য ৯৩১৩ টাকা ভ্যাটসহ। ১১৫০ টাকা করে ৪টি কিস্তি। খ. ১০০ সিসি বেশি ও ওজন ৯০ বা তার কম হলে ১০৯২৩ টাকা। ১১৫০ টাকা করে ৪টি কিস্তি। গ. পরবর্তী ২ বছরের জন্য রেজিস্ট্রেশনসহ ২৩০০ টাকা করে ৪টি কিস্তি করে দিতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter