দুদকের হস্তক্ষেপে শান্তিনগরে ভবনের অবৈধ অংশ উচ্ছেদ

  যুগান্তর রিপোর্ট ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দুদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) হস্তক্ষেপে নগরীর রাস্তা দখল করে নকশাবহির্ভূতভাবে নির্মিত একটি ভবন ভাঙা হয়েছে।

শান্তিনগর বাজার রোডে ১৩/১৭নং গ্রিন ল্যান্ড প্লাজার আটতলা বিশিষ্ট ভবনটি রাজউকের নকশা না মেনে তৈরি করা হয়েছে।

দুদকের হটলাইনে (১০৬) এমন একটি অভিযোগের ভিত্তিতে প্রথম দফায় ২৪ জুন শান্তিনগরে অভিযান চালিয়েছিল দুদক এনফোর্সমেন্ট টিম। দুদক টিম উদ্ঘাটন করে, ভবনটি নির্মাণে রাজউক আইন লঙ্ঘন করে রাস্তার ৮ ফুট দখল করা হয়েছে।

এছাড়া ভবনের মূল নকশায় ৫ তলা ভবন নির্মাণের অনুমতি থাকলেও রাজউক বেআইনিভাবে নকশা সংশোধন করে ৮ তলা নির্মাণের অনুমতি দেয়। কিন্তু সেই নকশা এখন পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে দুদক টিম রাজউক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে কর্তৃপক্ষ সর্বশেষ নকশার সমর্থনে যে নথি রয়েছে তা দিতে ব্যর্থ হয়।

এ অবস্থায় দুদকের সহয়তায় সোমবার রাজউকের ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ওই ভবনের অবৈধ বাকি অংশ ভেঙে ফেলা হয়। অবশিষ্ট অংশ ভাঙার জন্য রাজউক ভবনের মালিককে নোটিশ দিয়েছে। এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট টিমের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, ভবন নির্মাণে অনিয়মের উৎস দুর্নীতি। দুদক এ অনিয়মের উৎসমূলে আঘাত করার জন্য এসব অভিযানে সহায়তা দিচ্ছে। এছাড়া দুদক এসব দুর্নীতির সঙ্গে দায়ী ব্যক্তিদেরও চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×