ফ্ল্যাট কেনার ঋণ সুবিধা সবাইকে দিতে হবে

রিহ্যাব পুরস্কার প্রদান অনুষ্ঠানে গণপূর্তমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, দেশের সব মানুষের জন্য সহজ শর্ত ও স্বল্প সুদে আবাসন ঋণ চালু করতে হবে। সম্প্রতি সরকারি কর্মকর্তাদের স্বল্প সুদে আবাসন ঋণ চালু করা হয়েছে। একইভাবে সব মানুষের জন্য এ ঋণ চালু করলে সবার জন্য আবাসন কর্মসূচিতে সরকারের লক্ষ্যমাত্রা অর্জন সহজ হবে।

বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) বর্ষসেরা সাংবাদিক পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, সবার জন্য আবাসন নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। রিহ্যাবের উদ্যোগ সরকারের কর্মসূচিতে অত্যন্ত সহায়ক হচ্ছে। বেসরকারি উদ্যোগে আবাসন গড়ে তুলতে ব্যবসায়ীদের জন্য ঋণ ব্যবস্থা চালু করতে হবে। বিশ্বের অনেক দেশেই এক অঙ্কের সুদে ফ্ল্যাট ক্রেতা এবং ব্যবসায়ীদের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থা রয়েছে। এছাড়া ফ্ল্যাট কেনার অর্থের উৎসের বিষয়ে প্রশ্ন না তুলে নির্দিষ্ট হারে আয়কর কেটে নিলে আবাসন খাতে গতিশীলতা আসবে। রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন- রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রেস অ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া এবং পরিচালক ও প্রেস অ্যান্ড মিডিয়া স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান-২ কামাল মাহমুদ।

অনুষ্ঠানে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার পাঁচজন করে সাংবাদিক এবং ১৪ ক্যামেরাম্যান পুরস্কৃত হন। ইলেকট্রনিক মিডিয়ার সেরা পাঁচ সাংবাদিক হলেন- মাছরাঙা টেলিভিশনের হিরযুন মিরা, এনটিভির হাসানুল শাওন, একাত্তর টিভির জাহিদুল ইসলাম, মোহনা টিভির তানজিলা নিঝুম ও সময় টিভির সানবীর চপল। প্রিন্ট মিডিয়ার সেরা পাঁচ সাংবাদিক হলেন- প্রথম আলোর সানাউল্লা সাকিব, সমকালের মিরাজ সামস, মানবজমিনের এমএম মাসুদ, আমাদের সময়ের গোলাম রব্বানী ও ভোরের কাগজ পত্রিকার মরিয়ম সেজুতি।

পুরস্কৃত ক্যামেরাম্যানরা হলেন- চ্যানেল আইর মামুন হোসেন, এটিএন বাংলার আকাশ ইসলাম, এটিএন নিউজের রাসেল আহমেদ, জিটিভির রোমেল, সময় টিভির মঞ্জুর আহমেদ, এসএ টিভির সিএম মনির হোসেন, নিউজ ২৪’র রিপন, বাংলা টিভির কালাম, মাই টিভির সাগর, এনটিভির মিলন, এশিয়ান টিভির সমীর আহমেদ, বাংলাভিশনের ইসমাইল হোসেন পলাশ, একাত্তর টিভির আবুল কালাম আজাদ এবং আরটিভির সায়মন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×