ঢাকার দুই সিটি কর্পোরেশন

সংসদ নির্বাচন করতে চান ১৭ কাউন্সিলর

নৌকার টিকিট চান ১৪ জন * ধানের শীষের তিনজন

  মতিন আব্দুল্লাহ ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সংসদ নির্বাচন করতে চান ১৭ কাউন্সিলর

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান ঢাকার দুই সিটি কর্পোরেশনের ১৭ জন কাউন্সিলর। এর মধ্যে নৌকা প্রতীক নিয়ে ১৪ জন এবং ধানের শীষ প্রতীক নিয়ে তিনজন কাউন্সিলর নির্বাচন করতে চান।

মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে একজন ভারপ্রাপ্ত মেয়রও রয়েছেন। সবাই মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী এবং মনোনয়ন পেলে বিজয়ী হওয়ার ব্যাপারে তারা দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও ভারপ্রাপ্ত মেয়র মো. জামাল মোস্তফা ঢাকা-১৫ আসন থেকে নির্বাচন করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। আওয়ামী লীগের হাইকমান্ডের সঙ্গে তিনি যোগাযোগ রক্ষা করে চলেছেন। পল্লবী থানা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা যুগান্তরকে বলেন, দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আমি সম্পৃক্ত। এ আসনে আমার শক্তিশালী অবস্থান রয়েছে। ভালো ফলাফলের ব্যাপারে আমি আশাবাদী।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১২নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার ঢাকা-৮ আসনে নির্বাচন করতে চান। এ লক্ষ্যে তিনি গণসংযোগও শুরু করেছেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ যুগান্তরকে বলেন, সংসদ নির্বাচনে অংশ নিতে কার্যক্রম শুরু করেছি। দলের কাছে মনোনয়ন চেয়েছি। আশা করি দল আমার ব্যাপারে ইতিবাচক চিন্তাভাবনা করবে।

ডিএসসিসির ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি ঢাকা-৬ আসন থেকে মনোনয়ন পেতে জোর তৎপরতা চালাচ্ছেন।

বিভিন্ন এলাকায় তিনি গণসংযোগ করছেন। ডিএসসিসির ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আনিছুর রহমান ঢাকা-৯ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। নৌকা মার্কায় তিনি ভোট প্রার্থনা করছেন।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সভাপতি আনিছুরের নাম নগরজুড়ে আলোচিত হচ্ছে। ডিএসসিসির ৫নং ওয়ার্ড কাউন্সিলর আশ্রাফুজ্জামান ফরিদও ঢাকা-৯ আসনে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন।

সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি ফরিদ দলীয় সিদ্ধান্তকে গুরুত্ব দেবেন। ডিএসসিসির ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. সিরাজুল ইসলাম ভাট্টিও ঢাকা-৯ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী।

তবে এ আসনে সাবের হোসেন চৌধুরীর মতো হেভিওয়েট প্রার্থী থাকায় তিনি প্রকাশ্যে কোনো কার্যক্রম করছেন না। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সিরাজুল ভাট্টি দলীয় সিদ্ধান্ত পেলে কার্যক্রম শুরু করবেন।

ডিএসসিসির ২৭নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী মো. জাহাঙ্গীর আলম বাবুল ঢাকা-৭ আসন থেকে নৌকার টিকিট চান। ইতিমধ্যে দলীয় হাইকমান্ডের সঙ্গে তিনি যোগাযোগ করছেন বলে জানান।

ডিএসসিসির ৫১নং ওয়ার্ড কাউন্সিলর ও শ্যামপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী হাবিবুর রহমান হাবু ঢাকা-৪ আসনে নৌকার টিকিট চান। ডিএসসিসির সংরক্ষিত ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহসভাপতি আলেয়া পারভীন রনজু ঢাকা-৭ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

এ লক্ষ্যে তিনি দলীয় হাইকমান্ডদের সঙ্গে যোগাযোগ করছেন। ডিএসসিসির ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা মো. হুমায়ুন কবির ঢাকা-৭ আসন থেকে নৌকার টিকিট চান। প্রায় দুই বছর ধরে তিনি জোর তৎপরতা চালাচ্ছেন।

ডিএসসিসির ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার পারভেজ বাদল ঢাকা-৭ আসনে বিএনপির মনোনয়ন চান। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-সম্পাদক ও চকবাজার থানা বিএনপির সভাপতি বাদল এ আসনে মনোনয়ন পাওয়ার ব্যাপারে দৃঢ় আশাবাদী। ডিএসসিসির ৩১নং ওয়ার্ড কাউন্সিলর এবং ঢাকা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম রাসেল ঢাকা-৭ আসন থেকে ধানের শীষের টিকিট চান। একাধিক মামলার আসামি হওয়ায় তিনি আত্মগোপনে থেকে নির্বাচনের প্রস্তুতিমূলক কার্যক্রম পরিচালনা করছেন। ডিএসসিসির ৪০নং ওয়ার্ড কাউন্সিলর ও গেণ্ডারিয়া থানা বিএনপির সভাপতি মকবুল ইসলাম খান টিপু ঢাকা-৬ আসন থেকে ধানের শীষের টিকিট চান।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×