কাল রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু

প্রথম ব্যাচে যাচ্ছেন ৪৮৫ পরিবারের ২২৬০ জন

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কাল রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু

বহুল প্রত্যাশিত রোহিঙ্গা প্রত্যাবাসন আগামীকাল শুরু হচ্ছে। প্রথম ব্যাচে ৪৮৫ পরিবারের ২ হাজার ২৬০ জন রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার। উখিয়া-টেকনাফ ক্যাম্প হতে ১৫ নভেম্বর থেকে প্রতিদিন ১৫০ জন করে রোহিঙ্গা ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন প্রত্যাবাসন প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্টরা।

বাংলাদেশ ও মিয়ানমারের যৌথ ওয়ার্কিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৫ নভেম্বর থেকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরুর দিনক্ষণ ঠিক করা হয়েছে। সে অনুযায়ী শুরুতে টেকনাফের কেরুনতলি ঘাটের ট্রানজিট পয়েন্ট প্রস্তুত করা হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম আজাদ বলেন, প্রত্যাবাসনের জন্য আমাদের পক্ষ থেকে যে ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ঠিক অনুরূপ প্রস্তুতি মিয়ানামারের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে।

সুতরাং নির্ধারিত সময়ে প্রত্যাবাসন শুরু হবে। তিনি আরও বলেন, ইতিমধ্যে ২ হাজার ২৬০ জন রোহিঙ্গার তালিকা জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরকে হস্তান্তর করা হয়েছে।

মংডু কোয়াংচিবন এলাকার বাসিন্দা, জামতলী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা ও প্রত্যাবাসনের প্রথম ধাপে তালিকাভুক্ত হোছন আহাম্মদ (৪২) ও তার স্ত্রী মিনারা বেগম (৩৭) জানান, তারাও অধীর আগ্রহে রয়েছে কখন মিয়ানমারে ফিরবেন- সে আশায়।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×