এমপি দারার মনোনয়ন বঞ্চিত হওয়ার গুজব

পুঠিয়ায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ২৫

  পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি ২১ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহীর-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারার মনোনয়ন বঞ্চিত হওয়ার গুজবে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে। এ সময় দুটি দোকান ও দুটি বাড়িতে ভাংচুর এবং লুটপাট করা হয়। সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বেলপুকুর রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীদের তথ্যমতে, সোমবার দুপুরে দারার মনোনয়ন বঞ্চিত হওয়ার উড়ো খবর এলাকায় ছড়িয়ে পড়ে। এর পরই দারার সমর্থকদের নিয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনউজ্জামান সুমন বেলপুকুর এলাকায় অবস্থান নেয়। বিকালের দিকে দারাবিরোধী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তুহিন উজ্জামানের দুই কর্মী ঈমন ও রানা রেলগেট এলাকায় আসে। তাদের দেখেই যুবলীগ নেতা সুমন গালিগালাজ শুরু করেন। এর জেরে সন্ধ্যার পর দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। এতে দু’গ্রুপের অনেক নেতাকর্মীরা আহত হয়। সংঘর্ষের এক পর্যায়ে সুমন গ্রুপের নেতার্কীরা বেলপুকুর রেলগেট বাজারের ব্যবসায়ী শামীম ও মন্টুর দোকানে ভাংচুর-লুটপাট করে। তারা এনামুল হক ও ঈমনের বাড়িতেও ভাংচুর করে। খবর পেয়ে বেলপুকুর থানা পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমন উজ্জামান সুমন বলেন, সংসদ সদস্যের মনোনয়ন বঞ্চিত হওয়ার বিষয়ে নয়, একটি ছিনতায়ের ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ আমাদের ২০/২৫ জন নেতাকর্মী পিটিয়ে আহত করেছে।

জানতে চাইলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তুহিন উজ্জামান বলেন, যুবলীগ নেতা সুমন ও তার বড় ভাই জেলা পরিষদের সদস্য মাসুদ উজ্জামানের ছত্রছায়ায় একটি সন্ত্রাসী গ্রুপ গড়ে উঠেছে। তারা বিনা উস্কানিতে হামলা করেছে।

জানতে চাইলে বেলপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, আধিপত্য বিস্তার নিয়ে মূলত এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ তৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×