প্রথম শ্রেণীতে ভর্তির লটারি

ভিকারুননিসার মূল শাখায় ৪৭০ শিশু মনোনীত

  যুগান্তর রিপোর্ট ২৫ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভিকারুননিসার মূল শাখায় ৪৭০ শিশু মনোনীত
ফাইল ছবি

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজে প্রথম শ্রেণীতে ভর্তির লটারি কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন মূল শাখার বাংলা ও ইংলিশ ভার্সনের লটারিতে অনুষ্ঠিত হয়।

এতে ৪৭০ জন শিশু ভর্তির জন্য মনোনীত হয়েছে। শনিবার প্রতিষ্ঠানটির বেইলি রোডের প্রধান ক্যাম্পাসে আলাদাভাবে লটারির আয়োজন করা হয়।

আগামী ২৭ ডিসেম্বর ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশের পর ২য় থেকে ৭ম শ্রেণীতে শূন্য আসন থাকা সাপেক্ষে ভর্তি কার্যক্রম শুরু হবে। ১০ জানুয়ারির মধ্যে এ কার্যক্রম শেষ করা হবে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস এসব তথ্য নিশ্চিত করে যুগান্তরকে জানান, শান্তিপূর্ণ পরিবেশে প্রথমদিনের লটারি কার্যক্রম সম্পন্ন হয়। অভিভাবকদের সামনে ছক্কার মতো গুটি তুলে নম্বর মিলিয়ে বিজয়ী নির্ধারণ করা হচ্ছে। জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ও পুলিশের সহায়তায় লটারি কার্যক্রম সম্পন্ন হয়।

এ প্রতিষ্ঠানের চারটি ব্র্যাঞ্চে চার দিনব্যাপী চলবে লটারি কার্যক্রম। শনিবার মূল শাখায় বাংলা ও ইংলিশ ভার্সনের প্রভাতি-দিবা শাখায় ৪৭০ জন শিশু মনোনীত হয়েছে। তাদের মধ্যে মূল প্রভাতি বাংলা ভার্সনে ৩৩০ জন এবং মূল দিবায় ১৪০ জন। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় কোটায় সাতজন, প্রতিবন্ধী কোটায় একজন এবং প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর সন্তান কোটায় একজন।

মূল প্রভাতি শাখার বাংলা ভার্সনে ভর্তির জন্য ৩ হাজার ২২০টি আবেদন করেছিল। যদিও শেষ পর্যন্ত ২ হাজার ৬৫২টি আবেদন বিবেচিত হয়েছে। ইংলিশ ভার্সনে ভর্তির জন্য ৫৭৫টি আবেদন জমা হলেও ৪৫৮টি বিবেচনা করা হয়েছে।

প্রভাতি-দিবা উভয় শাখায় আলাদা করে মোট আসনের ৭ শতাংশ আসন লটারির মাধ্যমে অপেক্ষমাণ রাখা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কেউ ভর্তি না হলে অপেক্ষমাণ শিশুরা ভর্তির সুযোগ পাবে।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×