চট্টগ্রাম-৯: বাড়ানো হল বুথ ভোট হবে ৯২০ ইভিএমে

  চট্টগ্রাম ব্যুরো ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম-৯: বাড়ানো হল বুথ ভোট হবে ৯২০ ইভিএমে

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনে ১৯৫টি ইভিএমের বুথ বাড়ানো হয়েছে। ফলে মোট ইভিএমের সংখ্যাও বাড়ল।

সর্বমোট ৯২০টি ইভিএমে এখানে ভোট হবে। এর আগে জেলা নির্বাচনী কার্যালয়ের কর্মকর্তারা ৭২৫টি ইভিএমে ভোট নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

কয়েকদিন আগে নির্বাচন কমিশন থেকে নির্দেশনা দেয়া হয়, প্রতিটি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সর্বোচ্চ ৪৫০টির বেশি ভোট নেয়া যাবে না। এরপর আসনটিতে ১৯৫টি ইভিএম বুথ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়।

শনিবার আসনটির চারটি জায়গায় মক ভোটিং করে চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, রেলওয়ে হাসপাতাল কলোনি, এনায়েত বাজার মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন অপর্ণা চরণ বালিকা উচ্চ বিদ্যালয়ে মক ভোটিং হয়।

দ্বৈবচয়নের মাধ্যমে ২৬ নভেম্বর চট্টগ্রাম-৯ আসনসহ দেশের ছয়টি আসনে ইভিএমের ব্যবহার চূড়ান্ত করে নির্বাচন কমিশন। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৪৩১ জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৪টি। ৫ শতাংশ অতিরিক্তসহ মোট প্রিসাইডিং অফিসার ১৫১ জন, সহকারী প্রিসাইডিং অফিসার ৯৬৬ জন এবং পোলিং অফিসার ১ হাজার ৯৩২ জন এ আসনে ভোট গ্রহণে কাজ করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, ইসির সর্বশেষ নির্দেশনার পর চট্টগ্রাম-৯ আসনে ১৯৫টি ইভিএম বাড়ানো হয়েছে। আগে এই আসনে ৭২৫টি ইভিএম বসানোর পরিকল্পনা ছিল।

ইতিমধ্যে ভোটকক্ষ স্থাপনের স্থান নির্ধারণ করা হয়েছে। কক্ষের তালিকা তৈরির কাজও শেষ। যাচাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকা ইসিতে পাঠানোর প্রক্রিয়া শুরু হবে।

ঘটনাপ্রবাহ : চট্টগ্রাম-৯: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×