কক্সবাজারে ওসির বিরুদ্ধে বিএনপির অভিযোগ

ক্রসফায়ারের হুমকি দিয়ে কর্মীদের এলাকা ছাড়া

  কক্সবাজার প্রতিনিধি ১৫ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিযোগ

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশের প্রত্যাহার চেয়েছে কক্সবাজার জেলা বিএনপি। শুক্রবার জেলা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী বলেন, নির্বাচনী কাজে বাধার সম্মুখীন হচ্ছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ওসি প্রদীপ কুমার দাশ ধানের শীষের কর্মীদের এলাকা ছাড়তে বাধ্য করছেন। এলাকা না ছাড়লে ক্রসফায়ারে দিয়ে মেরে ফেলার হুমকি দিচ্ছেন।

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিএনপির নেতাকর্মীদের বাসাবাড়িতে গিয়ে তল্লাশি ও হয়রানি করছে পুলিশ। নেতাকর্মীদের নামে একের পর এক মিথ্যে মামলা দিচ্ছে। প্রচার কাজ থেকে ধানের শীষের সমর্থকদের আটক করে নিয়ে যাচ্ছে। তফসিলের পর থেকে এ পর্যন্ত ৬০ জনকে আটক করা হয়েছে। বর্তমানে যে অবস্থা চলছে তা খুবই দুঃখজনক।

এটি আইনশৃঙ্খলা বাহিনীর কাজ হতে পারে না। টেকনাফ থানায় ওসি প্রদীপকে বহাল রেখে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আশা করা যায় না।

শাহজাহান চৌধুরী বলেন, এত কিছু করার কী দরকার? আমাদের নির্বাচন না করতে বললে তো হয়ে যেত। অনর্থক নিরীহ মানুষকে হয়রানি করা হচ্ছে কেন? ওসি প্রদীপ কুমার দাশ অতি উৎসাহিত হয়ে এসব করছেন। তাকে প্রত্যাহার করলে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক হয়ে আসবে। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির দফতর সম্পাদক ইউসুফ বদরী, প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, বিএনপির প্রার্থী ইয়াবা ব্যবসায়ীদের রক্ষার জন্য অহেতুক আমাকে (প্রদীপ) জড়িয়ে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ করেছেন। তিনি যা বলেছেন তা সত্য নয়।

ঘটনাপ্রবাহ : কক্সবাজার-৪: জাতীয় সংসদ নির্বাচন

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×