ড. কামালকে কখনও জাতির সংকট মুহূর্র্তে পাওয়া যায়নি : আওয়ামী লীগ

‘বিদ্রোহী প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে’

  যুগান্তর রিপোর্ট ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগ

মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সাংবাদিকদের সঙ্গে ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের অশোভন আচরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আওয়ামী লীগ। শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ নিন্দা জানানো হয়। একই সঙ্গে রাজনীতিতে ড. কামাল হোসেনকে কখনও জাতির সংকট মুহূর্তে পাওয়া যায়নি বলেও অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, শুক্রবার ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন সাংবাদিক বন্ধুদের সঙ্গে অশোভন ও ক্ষুব্ধ আচরণ করেছেন। তিনি সাংবাদিকদের হুমকি-ধমকি দিয়েছেন। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন, রাজনীতিতে ড. কামাল হোসেনকে কখনও জাতির সংকট মুহূর্র্তে পাওয়া যায়নি।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় এবং ১৯৭৫-এ তার রহস্যাবৃত বিতর্কিত ভূমিকার কথা দেশবাসী জানে। দেশ ও জাতির প্রয়োজনে তাকে কখনও পাওয়া যায়নি। বরং বিভিন্ন সময়ে দেশবিরোধী ষড়যন্ত্রে ও অপতৎপরতায় লিপ্ত হয়েছেন। জাতীয় ঐক্যফ্রন্ট গঠন ড. কামাল হোসেনের ষড়যন্ত্র ও চক্রান্তের রাজনৈতিক ঐতিহ্যের ধারাবাহিকতার অংশ।

এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে এক প্রশ্নের জবাবে নানক বলেন, আওয়ামী লীগে কোনো বিদ্রোহী প্রার্থী নেই। কিছু প্রার্থী আছেন, যাদের ১৭ ডিসেম্বরের মধ্যে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে এবং আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীর পক্ষে মাঠে কাজ করতে হবে। না হলে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।

বিএনপিকে উদ্দেশ করে নানক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে দেশবাসী ও ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। অত্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারণা চলছে। কিন্তু নির্বাচন সামনে রেখে সকাল থেকে সারা দিন বিএনপির নেতারা গণমাধ্যমের সামনে লাগাতার অপপ্রচার ও বিভ্রান্তি ছড়াচ্ছেন। মিথ্যা ও বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে বিএনপি উসকানি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে অপপ্রচার ও মিথ্যাচারের মাধ্যমে রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত করে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে।

‘সারা দেশে বিএনপি প্রার্থীদের প্রচারণায় বাধা দেয়া’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, এটা বিএনপির পুরনো অভ্যাস। তারা এই মিথ্যাচার নির্বাচনের দিন বিকেল ৫টা পর্যন্ত করবে। এমন বক্তব্যে দেশের মানুষকে বিভ্রান্ত করার সুযোগ নেই বলেও মনে করেন তিনি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×