মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত আমজাদ হোসেন

  জামালপুর প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমজাদ হোসেন

বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা, গীতিকার, চিত্রনাট্যকার, অভিনয়শিল্পী ও লেখক আমজাদ হোসেন। রোববার বেলা সাড়ে ১১টায় তার শেষ ইচ্ছা অনুযায়ী জামালপুর পৌর কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে সকাল ১০টায় জামালপুর উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন সদর আসনের সংসদ সদস্য রেজাউল করিম হীরা, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, সাবেক উপমন্ত্রী মুক্তিযোদ্ধা সিরাজুল হকসহ জামালপুরের সর্বস্তরের জনগণ। তার আগে আমজাদ হোসেনের কফিনে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানায় হাজারও মানুষ।

শেষবারের মতো এক নজর দেখতে ছুটে আসেন আত্মীয়-স্বজন, শুভাকাক্সক্ষী, ভক্ত, রাজনৈতিক, জনপ্রতিনিধি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। জানাজা শেষে তাকে দাফন করা হয় জামালপুর পৌর কবরস্থানে বাবা নুর উদ্দীন সরকার ও মা করিমাতুন্নেছার কবরের পাশে।

শনিবার রাত সাড়ে ১০টায় অ্যাম্বুলেন্সযোগে ঢাকা থেকে জামালপুর শহরের ইকবালপুরে নিজ বাসভবনে আমজাদ হোসেনের মরদেহ পৌঁছায়। রাতে তার বাড়িতে যান বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

১৪ ডিসেম্বর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিত্রপরিচালক আমজাদ হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। ২১ ডিসেম্বর সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ। ২২ ডিসেম্বর বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ভক্তদের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হন কিংবদন্তি এ চলচ্চিত্রকার। আমজাদ হোসেন ১৯৪২ সালের ১৪ আগস্ট জামালপুরে জন্মগ্রহণ করেন। তিনি গোলাপি এখন ট্রেনে, ভাত দে, কসাই, নয়নমণি, দুই পয়সার আলতা, জন্ম থেকে জ্বলছিসহ অনেক জনপ্রিয় সিনেমার কাহিনীকার, চিত্রনাট্যকার ও পরিচালক। চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×