খুলনায় কৌশলী বিএনপি

প্রার্থী আবুল কালাম জেলে * গোলাম পরওয়ার আত্মগোপনে

  নুর ইসলাম রকি, খুলনা ব্যুরো ৩০ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রেফতার ও মামলার ভয়ে নির্বাচনের প্রচার করতে পারেনি বিএনপি। পোস্টার, লিফলেট, ভোটার স্লিপ বিতরণ ও প্রার্থীদের ক্যাম্প খুলতে দেয়া হয়নি। এমনকি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। এসব অভিযোগ খুলনার ছয়টি আসনের ধানের শীষের প্রার্থীদের। তারা জানিয়েছেন, ভোটের দিন ধানের শীষকে জয়লাভ করাতে বিভিন্ন কৌশল নিয়েছেন তারা। ভোটের দিন সব নেতাকর্মী সময়মতো ভোট দিতে আসবে। সমর্থকদের সকালেই কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার জন্য আহবান জানানো হয়েছে। পাশাপাশি ভোট কেন্দ্র পাহারা দেয়াসহ ভোট বুঝে নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এদিকে খুলনা-৬ আসনে বিএনপির সমর্থন পাওয়া মহানগর জামায়াতের আমীর আবুল কালাম আজাদ রয়েছেন জেলে। পাশাপাশি খুলনা-৫ আসনের প্রার্থী জামায়াতের নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ার ভোটের আগের দিন থেকে আত্মগোপনে রয়েছেন।

খুলনা-১ (বটিয়াঘাটা-দাকোপ) আসনের বিএনপির প্রার্থী আমীর এজাজ খান বলেন, সকাল ৮টায় তিনি বটিয়াঘাটা উপজেলার আমিরপুর ইউনিয়ন খাড়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেবেন। ইতিমধ্যে তিনি ২-৩ সেট পোলিং এজেন্ট তৈরি করে রেখেছেন। ভোটের দিন ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারলেই জয় নিশ্চিত বলে দাবি করেন।

খুলনা-২ (সোনাডাঙ্গা-সদর) আসনের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, ভোটের দিন সেনাবাহিনীর ভূমিকা সন্তুষ্টজনক থাকবে আশা করি। পালিয়ে থাকা সব নেতাকর্মী ভোটের দিন হাজির হয়ে যাবে। ধানের শীষের সমর্থকরা ভোট দিয়ে সেটি বুঝে নেবে। সকাল ৯টায় তিনি টুটপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ইভিএমে ভোট দেবেন।

খুলনা-৩ (দৌলতপুর-খালিশপুর-খানজাহান আলী) আসনের প্রার্থী রকিবুল ইসলাম বকুল বলেন, প্রশাসনের আটক ও দুবৃৃৃত্তদের ভয়ে নির্বাচনের প্রচার করতে পারেনি বিএনপি। পোস্টার, লিফলেট, ভোটার স্লিপ বিতরণ ও প্রার্থীদের ক্যাম্প খুলতে দেয়া হয়নি। তার পরও ভোটের দিন নেতাকর্মীরা সবাই উপস্থিত হয়ে ভোট দেবেন। সকাল সাড়ে ৮টায় খালিশপুরের মওলানা ভাসানী বিদ্যাপীঠে ভোট দেবেন তিনি। এরপর তিনি কেন্দ্রে কেন্দ্রে ঘুরবেন। তিনি বলেন, সমর্থকরা নির্বিঘ্নে ভোট দেয়ার পরিবেশ থাকলেই ধানের শীষের জয় হবে। খুলনা-৪ (দিঘলিয়া-রূপসা-তেরখাদা) আসনের প্রার্থী আজিজুল বারী হেলাল বলেন, ভোট দেয়ার পরিবেশ নিয়ে আমি শঙ্কিত। তবে রূপসার বেলফুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৮টায় ভোট দেব। এরপর বিভিন্ন কেন্দ্রে যাব। ভোটারদের সবাই যথাসময়ে এসে ধানের শীষে ভোট দেবে। প্রশাসন ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে আশাবাদী।

খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনের প্রার্থী ও জামায়াতের নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ার শনিবার থেকে মোবাইল ফোন বন্ধ করে রেখেছেন। তার নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব মুন্সী মঈনুল ইসলাম বলেন, প্রার্থীকে পুলিশ হয়রানি করছে। তিনি পালিয়ে বেড়াচ্ছেন। ভোটের দিন নিয়ে তাদের কোনো পরিকল্পনা এখনও নেয়া হয়নি।

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের বিএনপি মনোনীত প্রার্থী ও মহানগর জামায়াতের আমীর আবুল কালাম আজাদ গত ২৭ সেপ্টেম্বর থেকে খুলনা জেলা কারাগারে রয়েছেন। তার প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট লিয়াকত আলী বলেন, কর্মী-সমর্থকরা এলাকায় নেই। গ্রেফতার এড়াতে তারা ঘর ছাড়া। নির্বাচনের দিন পরিবেশ সুষ্ঠু হলে এবং ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারলে আমরা জয়লাভ করব। সে ক্ষেত্রে অবশ্যই নির্বাচন কমিশনকে দায়িত্ব নিতে হবে যেন ভোটের দিন পুলিশ, আওয়ামী লীগ, যুবলীগ ক্যাডাররা কোনো ধরনের নির্যাতন করতে না পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×