বছরের শুরুতে রক্ত ঝরল পাহাড়ে

  রাঙ্গামাটি প্রতিনিধি ০৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রক্ত ঝরল

বছর শুরুতেই রক্ত ঝরল পাহাড়ে। শুক্রবার রাত ৮টার দিকে জেলার বাঘাইছড়িতে প্রতিপক্ষের ব্রাশফায়ারে সংস্কারপন্থী জেএসএসের সদস্য বসু চাকমা নিহত হয়েছেন। উপজেলার বাবুপাড়া কমিউনিটি সেন্টারের পাশে জ্যোতিপ্রভা চাকমার বাড়িতে এ ঘটনা ঘটে।

বসু চাকমার বাড়ি উপজেলার খেদারমারায়। ঘটনাস্থল থেকে লাশসহ আগ্নেয়াস্ত্র ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এলাকায় জোরদার করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর টহল।

বসু চাকমা ওই বাড়িতে খাবার খাওয়ার সময় একদল সশস্ত্র দুর্বৃত্ত হানা দিয়ে ব্রাশফায়ার করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই বসু চাকমা মারা যান। ঘটনাটি পাহাড়ের ভ্রাতৃঘাতী সংঘাত নাকি নির্বাচনের রেশ, তা নিয়ে জনমনে বিভিন্ন প্রশ্ন দেখা দিয়েছে। স্থানীয় সূত্র মতে, সংস্কারপন্থী জেএসএস একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে অবস্থান নেয়। আর জেএসএস (মূল) এবং ইউপিডিএফ (মূল) জোটবদ্ধ হয়ে একক প্রার্থী দিয়ে নির্বাচনে অংশ নেয়। এ নিয়ে নির্বাচনী সহিংসতার জেরে ঘটনাটি ঘটতে পারে বলেও ধারণা অনেকের। ঘটনার জন্য প্রতিপক্ষ জেএসএস (মূল) ও ইউপিডিএফ (মূল) দলকে দায়ী করছে সংস্কারপন্থী জেএসএস।

সংস্কারপন্থী জেএসএস নেতা সুধাকর ত্রিপুরা বলেন, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষ্যে আমরা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করি। অপরপক্ষে এক হয়ে প্রার্থী দিয়ে নির্বাচন করে জেএসএস ও ইউপিডিএফ। তাই ক্ষুব্ধ হয়ে আমাদের ওপর প্রতিশোধ নিতে ঘটনাটি ঘটানো হয়েছে বলে আমাদের ধারণা।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা বলেন, সংস্কারপন্থী জেএসএসের লোকজন নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রচুর টাকা নিয়েছে। এতে ভাগাভাগি নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্বের জেরে নিজেরা ঘটনাটি ঘটিয়েছে বলে আমরা শুনেছি। আমাদের কেউ এ ঘটনায় জড়িত নয়। ওটা সম্পূর্ণ তাদের (সংস্কারপন্থী জেএসএস) এলাকা। আমাদের কেউ সেখানে থাকে না। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। বাঘাইছড়ি থানার ওসি এমএ মঞ্জুর বলেন, ঘটনার পর লাশ থানায় নিয়ে যাওয়া হয়।

ময়নাতদন্তের জন্য শনিবার খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি দেশীয় বন্দুক, একটি পিস্তল, দুই রাইন্ড গুলি ও নয়টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় নিরাপত্তা বাহিনীর পর্যাপ্ত টহল জোরদার রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×