মানববন্ধনে শিশুরা

ধর্ষকের একমাত্র শাস্তি ফাঁসি চাই

  যুগান্তর রিপোর্ট ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছোট্ট ছোট্ট কচি দুই হাতে ‘শিশু ধর্ষণ বন্ধ করুন’ প্ল্যাকার্ড নিয়ে টানা স্লোগান দিচ্ছিল শিশুরা। চোখে-মুখে আতঙ্কের ছাপ। ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্য চত্বরে শুক্রবার বিকালে মানববন্ধনে ‘ধর্ষকের একমাত্র শাস্তি ফাঁসি চাই’ প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেয় শিশুরা। নির্যাতন প্রতিরোধ জাতীয় কমিটির আয়োজনে এ মানববন্ধনে সাধারণ মানুষও অংশ নেয়। নারী ও শিশু নির্যাতন, ধর্ষণের প্রতিবাদে যখন একের পর এক স্লোগান হচ্ছিল- এরই ফাঁকে কথা হয় শিশু আসিকার সঙ্গে। আসিকার বয়স ছয় ছুঁই ছুঁই। আসিকা বলল, শিশু ধর্ষণ বন্ধ করুন, শিশু হত্যা বন্ধ করুন।

আয়োজক কমিটির সমন্বয়ক মাসুম ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কমিটির আহ্বায়ক গোলাম রহমান দুর্জয়, সোমাইয়া আক্তার, আসমা বেগম, কিরণ জয়, আঞ্জুম, অহানা প্রমুখ। আহ্বায়ক গোলাম রহমান দুর্জয় বলেন, আজ বিশেষ করে শিশুরা ঘরের অন্দর মহলেও নিরাপদ নন। নারী ও শিশুরা নির্যাতন, ধর্ষণসহ হত্যার শিকার হচ্ছে। সরকারকে কঠোর হতে হবে। ধর্ষণকারীকে অবশ্যই ফাঁসি দিতে হবে। ধর্ষকের একমাত্র শাস্তি ফাঁসি- এমন একটা আইন করা জরুরি। নারী ও শিশুরা যদি নিরাপদই না থাকে, তাহলে উন্নয়ন দিয়ে কী হবে। চলতি মাসের ১১ দিনে ২২ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণ শেষে হত্যা করা হয়েছে শিশুদের।

বক্তারা বলেন, দেশে ঘর কিংবা বাহির কোথাও নারী শিশুরা নিরাপদ নয়। দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, মানুষ সভ্য হচ্ছে না। নারী ও শিশুরা নিরাপত্তা পাচ্ছে না। একের পর এক নারী ও শিশুরা নির্যাতনসহ ধর্ষণের শিকার হচ্ছে। গণধর্ষণ শেষে তাদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে। ধর্ষকদের বিচার হচ্ছে না। সামাজিক আন্দোলন সোচ্চার হচ্ছে না। নারী ও শিশুদের বাঁচাতে, তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হলে সমাজের সর্বস্তরের মানুষ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×