সিলেটে ড. মোমেন

রোহিঙ্গা ইস্যু বেশি দিন জিইয়ে রাখলে অশান্তি সৃষ্টি হবে

  সিলেট ব্যুরো ১৬ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিঙ্গা ইস্যু বেশি দিন জিইয়ে রাখলে অশান্তি সৃষ্টি হবে

রোহিঙ্গারা এখন শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটা আন্তর্জাতিক সমস্যা। রোহিঙ্গা ইস্যু বেশিদিন জিইয়ে রাখলে অশান্তির সৃষ্টি হবে। এর সমাধানে আমরা সবাই মিলেই কাজ করব।

এমন মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন। মন্ত্রীর দায়িত্ব নেয়ার পর মঙ্গলবার দুপুরে সিলেটে ফিরে হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

ড. মোমেন বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে এ পর্যন্ত সরকার যেসব পদক্ষেপ নিয়েছে সেগুলো বাস্তবায়নের চেষ্টা করা হচ্ছে। সবার মঙ্গলের জন্য এ সমস্যার শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধান প্রয়োজন।

বেলা দেড়টায় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। পরে বিমানবন্দরের অভ্যন্তরে তাকে সংবর্ধনা দেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে তিনি বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা সহকারে তাকে হজরত শাহজালাল মাজারে নিয়ে আসা হয়।

মন্ত্রী সাংবাদিকদের কাছে প্রয়াত দুই পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদ ও হুমায়ুন রশিদ চৌধুরীর কথা স্মরণ করে বলেন, তারা যেভাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন, আমি এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। তার ভারত সফরের ব্যাপারে গুরুত্বারোপ করেন মন্ত্রী।

মন্ত্রীকে সিলেট বিমানবন্দরে স্বাগত জানাতে ও সংবর্ধিত করার সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি আশফাক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির আহমদ, শিক্ষাবিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, দফতর সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রণজিৎ সরকার প্রমুখ।

মাজার জিয়ারত শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মন্ত্রী। বিকাল ৪টায় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি যোগ দেন। চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে পররাষ্ট্রমন্ত্রীকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে ব্যবসায়ী নেতাদের পক্ষ থেকে বেশ কয়েকটি দাবি তুলে ধরা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনীর, কর কমিশনার আবুল হান্নান দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগ নেতা ও সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বিজিত চৌধুরী, মহানগর আওয়ামী লীগ নেতা অধ্যাপক জাকির হোসেন, আজাদুর রহমান আজাদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আসলাম উদ্দিন, কাস্টমসের যুগ্ম কমিশনার মিনহাজ উদ্দিন পাহলোয়ান, যুগ্ম কর কমিশনার শাহেদ আহমদ চৌধুরী, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পরিচালক সৈয়দ এফতার হোসেন পিয়ার, বিডার সহকারী পরিচালক সৈয়দ মোহাম্মদ শরফুদ্দিন, সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহসভাপতি এমদাদ হোসেন, পরিচালক হিজকিল গুলজার, হুমায়ুন আহমেদ, মুজিবুর রহমান মিন্টু, সিলেট কাস্টমসের সহকারী কমিশনার জাকারিয়া ও আহসান উল্লাহ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমেদ সেলিম।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×