কালকিনিতে শিক্ষার্থী নির্যাতনের বিচার দাবিতে বিক্ষোভ

  কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাল্যবিয়ে মেনে না নেয়ায় মাদারীপুরের কালকিনিতে এক এসএসসি পরীক্ষার্থীকে নির্যাতন ও কুপিয়ে আহত করার ঘটনায় বিচার দাবিতে বিক্ষোভ হয়েছে। বৃহস্পতিবার সকালে কালকিনি পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের ওই ছাত্রীর সহপাঠীরা এ বিক্ষোভ করেন।

জানা গেছে, শিক্ষার্থীরা প্রথমে মানববন্ধন কর্মসূচি পালন করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে শিক্ষার্থীরা বাধা উপেক্ষা করে নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস ঘেরাও করেন।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার সাহেবরামপুর এলাকার সালাম আকনের বড় ছেলে ইতালি প্রবাসী রোমনের সঙ্গে ওই ছাত্রীর বিয়ে ঠিক করেন পরিবারের লোকজন। পরে ওই ছাত্রী বাল্যবিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেন। এতে ক্ষিপ্ত হয়ে রোমন আকনের ছোট ভাই শামন আকন ও তার লোকজন মঙ্গলবার সকালে ওই শিক্ষার্থী প্রাইভেট পড়তে যাওয়ার সময় তাকে কুপিয়ে জখম করে। ওই শিক্ষার্থী গুরুতর আহত অবস্থায় বর্তমানে বরিশাল সেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন।

আহত শিক্ষার্থীর সহপাঠী তাহিয়া, জ্যোতি, সাবিহা ও মুসলিমাসহ বেশ কয়েকজন বলেন, আমরা মানববন্ধন করতে চাইলে পুলিশ আমাদের বাধা দিয়েছে। আমরা নির্যাতনকারীদের দ্রুত বিচার চাই। কালকিনি থানার ওসি মো. মোফাজ্জেল হোসেন বলেন, আমরা শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য দায়িত্ব পালন করেছি। ইতিমধ্যে আমরা একজন আসামিকে গ্রেফতার করেছি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, দোষীদের দ্রুত বিচারের আওতায় আনা হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×