নির্বাচনে হেরে হিতাহিত জ্ঞান নেই বিএনপির : তথ্যমন্ত্রী

বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও আশা করিনি

  যুগান্তর রিপোর্ট ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচনে হেরে গিয়ে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসংলগ্ন কথাবার্তা বলছেন। সোমবার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী আওয়ামী লীগের বিজয় সমাবেশ নিয়ে প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে যে মন্তব্য দিয়েছেন তার ব্যাখ্যা দিতে গিয়ে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, তারা জানতেন নির্বাচনে তাদের ভরাডুবি হবে। এটা জেনেই তারা ৩০০ আসনে ৮০০ প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। এটি তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের বহিঃপ্রকাশ। তারা নির্বাচনে প্রচারণায় নামেনি, তাদের লক্ষ্য ছিল অংশগ্রহণ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। এবারের নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। অতীতে কখনও এ ধরনের নির্বাচন হয়নি। এবারের নির্বাচনে কোনো পুলিশ হতাহত হয়নি।

তিনি বলেন, এবারের নির্বাচন ছিল উৎসবমুখর। আওয়ামী লীগ নির্বাচনে বহুমাত্রিক প্রচারণা করেছে। প্রার্থীরা মোবাইলেও প্রচার করেছেন, কিন্তু বিএনপি তা করেনি। অনেক জায়গায় তারা পোস্টারই লাগায়নি। তাই বিএনপি নেতাদের বলব, প্রতিদিন প্রেস কনফারেন্স করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ না করে কেন নির্বাচনে হারলেন, কেন প্রার্থীরা প্রচারণা চালাননি, কারা মনোনয়ন বাণিজ্য করেছে, এগুলো বিচার-বিশ্লেষণ করুন। এগুলো দরকার। বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও আশা করিনি। তাই বিএনপি নেতাদের আবারও বলব নাচতে না জানলে উঠোন বাঁকার মতো কথাবার্তা না বলে বিচার-বিশ্লেষণ করুন।

নবম ওয়েজ বোর্ড প্রসঙ্গে তিনি বলেন, দল হিসেবে আওয়ামী লীগ একই থাকলেও সরকার নতুন। তাই কমিটি পুনর্গঠন করা প্রয়োজন। আর এ কারণেই পুনর্গঠন করা হয়েছে। ওয়েজ বোর্ড দ্রুত বাস্তবায়নের জন্য আমরা এটি করেছি এবং তা প্রথম বৈঠকেই করেছি। কমিটি সিদ্ধান্ত নেবে এটি বাস্তবায়নে কী কী করা যায়। আমাদের আন্তরিকতার অভাব নেই। আমাদের কিছুটা সময় দিন। আজ সবেমাত্র কমিটি হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×