প্রগতিশীল ছাত্র জোটের মিছিল

অবিলম্বে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা দাবি

ঘোষণা দিয়েও ক্যাম্পাসে আসেনি ছাত্রদল

  ঢাবি প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে অবিলম্বে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা ও সব শিক্ষা-প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে বাম ছাত্র সংগঠনগুলোর মোর্চা ‘প্রগতিশীল ছাত্র জোট’। মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সমাবেশ থেকে এ দাবি জানান তারা। এর আগে একই দাবিতে ক্যাম্পাসে মিছিল করেন তারা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে কলাভবন ও বাণিজ্য অনুষদ ঘুরে কলাভবন ক্যাফেটেরিয়ার সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মাসুদ রানা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স ও বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির প্রমুখ।

ঘোষণা দিয়েও ক্যাম্পাসে আসেনি ছাত্রদল : এদিকে সোমবার পরিবেশ পরিষদের বৈঠক শেষে পরদিন মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আসার ঘোষণা দিয়েও ক্যাম্পাসে আসেনি ছাত্রদল। সংগঠনটির সাধারণ সম্পাদক আকরামুল হাসান এ ঘোষণা দিয়েছিলেন। এছাড়া ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ছাত্রদলের নেতাকর্মীদের মধুর ক্যান্টিনে চায়ের আমন্ত্রণ জানিয়েছিলেন এবং বৈধ শিক্ষার্থী হলে তাদের হলে থাকতেও কোনো সমস্যা হবে না বলে জানান। এরপরেও মঙ্গলবার মধুর ক্যান্টিনে আসতে দেখা যায়নি ছাত্রদলকে। এ বিষয়ে ঢাবি ছাত্রদলের কয়েক শীর্ষ নেতার সঙ্গে কথা বললেও তারা এ সম্পর্কে কথা বলতে রাজি হননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: juga[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×