চট্টগ্রাম আইনজীবী সমিতি নির্বাচন

সভাপতি বিএনপির সাধারণ সম্পাদক আ’লীগপন্থীদের

  চট্টগ্রাম ব্যুরো ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ নয়টি পদে বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট এবং সাধারণ সম্পাদকসহ ৯টি পদে আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়ী হয়েছে। একটি পদে জয় পেয়েছে সমমনা আইনজীবী সংসদ। রোববার গভীর রাতে ফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কার্যনির্বাহী পরিষদের ১৯টি পদের জন্য ভোটগ্রহণ চলে।

সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের এএসএম বদরুল আনোয়ার ১ হাজার ২৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী সৈয়দ মোক্তার আহমেদ পেয়েছেন ৮০২ ভোট। সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আইয়ুব খান ১ হাজার ৮৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা আইনজীবী সংসদের প্রার্থী তৌহিদুল মুনীর চৌধুরী টিপু পেয়েছেন ৮৩৮ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে ঐক্য পরিষদের মো. ইসহাক (১ হাজার ৪৯৫ ভোট), সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের মোহাম্মদ রফিকুল আলম (১ হাজার ৩৪৬ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের মো. রাশেদ ফারুকী (১ হাজার ৩৩৬ ভোট), অর্থ সম্পাদক পদে ঐক্য পরিষদের রফিকুল আলম (১ হাজার ৬৭ ভোট), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে ঐক্য পরিষদের জেবুন্নাহার লীনা (১ হাজার ৪৬৪ ভোট), পাঠাগার সম্পাদক পদে সমমনা সংসদের ভাস্কর রায় (১ হাজার ৬৭৮ ভোট), তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে সমন্বয় পরিষদের মোহাম্মদ হাসান মুরাদ (১ হাজার ৪৩৩ ভোট) জয়ী হয়েছেন। এছাড়া কার্যনির্বাহী সদস্যের ১০ পদের মধ্যে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৫ জন ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টের ৫ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচিত কার্যনির্বাহী সদস্যরা হলেন- মোহাম্মদ আলী ইয়াসিন, মোহাম্মদ জাহিদুল ইসলাম চৌধুরী, পাইরিন আক্তার, মো. আরিফুদ্দিন চৌধুরী, জয়নাল আবেদীন সম্রাট, মোহাম্মদ আফজাল হোসেন, মো. শাহেদ-উল-আলম সাইমন, মো. নাসির উদ্দিন রুবেল, আবদুল জব্বার ও মো. রিয়াদ উদ্দিন।

নির্বাচনে আইনজীবীদের চারটি প্যানেল থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট ১৯টি পদের সবক’টিতেই প্রার্থী দেয়। আর সমমনা আইনজীবী সংসদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ প্রার্থী দেয় পাঁচটি পদে। নির্বাচনে ৩ হাজার ৪২৬ জন ভোটারের মধ্যে ২ হাজার ৭৩৩ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×