১৭ মাসে দ. আফ্রিকায় দাগনভূঞার ৩৯ জনের মৃত্যু

কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীর গুলিতে আরেক তরুণ নিহত

  দাগনভূঞা প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিহত

দক্ষিণ আফ্রিকার কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীর হাতে আবারও খুন হলেন ফেনীর দাগনভূঞা উপজেলার আমানুল্লাহপুরের ছোট হুজুরের বাড়ির মফিজুর রহমানের ছেলে ইকবাল হোসেন (৩৫)। মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে দক্ষিণ আফ্রিকা ফ্রি ইস্ট প্রভিন্স বোসাবেলো নামক ছোট একটি শহরে এ ঘটনা ঘটে। ১৭ মাসে দক্ষিণ আফ্রিকায় প্রবাসী কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের হাতে দাগনভূঞার ৩৯ জন নিহত হয়েছেন।

নিহতের ভাই আফ্রিকা প্রবাসী মো. সুমন জানান, ইকবাল হোসেন তার স্বদেশি ব্যবসায়িক পার্টনারের সঙ্গে কথা বলে বিদায় দিতে দোকানের বাগলারের গেট খুলে। তখন দোকানের বাইরে গেলে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা গুলি চালায়। ইকবালের পার্টনার দৌড়ে দোকানের ভেতরে ঢুকে গেট বন্ধ করতে গেলেই সন্ত্রাসীরা ইকবালকে গুলি করে। তিনি মাটিতে লুটিয়ে পড়ে মারা যান। ইকবালের পার্টনার দোকানের পেছনে লুকিয়ে প্রাণে রক্ষা পায়। এ সময় সন্ত্রাসীরা দোকানের ভেতরে প্রবেশ করে মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

পরিবার জানায়, নিহত ইকবাল ২০০৭ সাল থেকে দক্ষিণ আফ্রিকায় বসবাস ও ব্যবসা করে আসছেন। মফিজুর রহমানের ৪ ছেলে, ১ মেয়ের মাঝে ইকবাল সবার বড়। ইকবালের ৮ বছর বয়সী একটি ছেলে আছে। দাগনভূঞা থানার ওসি সালেহ আহাম্মদ পাঠান দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে দাগনভূঞার ইকবাল হোসেন নিহত হওয়ার খবর শুনেছেন বলে জানান। গত ১১ দিনের ব্যবধানে দক্ষিণ আফ্রিকায় ফেনীর চার জন হত্যার শিকার হয়েছেন।

এ ঘটনায় দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে খুন ও হামলার আতঙ্ক বেড়ে গেছে। স্থানীয় সময় শনিবার রাতে জোহানেসবার্গের সোয়েটো লোকেশনের এলডেরাডো পার্কের একটি দোকানে নাজমুল হুদা বিপ্লব (২৫) নামে এক প্রবাসীকে গুলি করে হত্যা করে ‘কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা’। তিনি দাগনভূঞা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের উত্তর শ্রীধরপুর গ্রামের হোসেন সেরাং বাড়ির আবদুর রাজ্জাক প্রকাশ রেজু মিয়ার ছেলে। ২৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার নর্থ-ওয়েস্ট প্রভিন্সের রাস্টেনবার্গ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন দাগনভূঞা উপজেলার মহিন উদ্দিন (৪০)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×