রোহিঙ্গাদের ঠেলে পাঠানোর চেষ্টা করছে ভারতীয়রা

সাতক্ষীরায় বিজিবি অধিনায়ক

  সাতক্ষীরা প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিঙ্গা

ভারতীয়রা সাতক্ষীরা সীমান্তপথে মিয়ানমারের রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে পাঠানোর চেষ্টা করছে। এমনকি দীর্ঘদিন ধরে ভারতে বসবাসকারীদেরও বাংলাদেশে পুশব্যাক করার চেষ্টা করছে তারা। বিজিবি সতর্কতার সঙ্গে তা প্রতিরোধ করছে।

বুধবার বিজিবির সাতক্ষীরার ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন সরকার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। তিনি বলেন, সীমান্তে চোরাচালান রোধে বিজিবি রাত-দিন কাজ করছে। বিশেষ করে মাদক ও অস্ত্র পাচারের বিরুদ্ধে সীমান্ত সৈনিকরা সব সময় সতর্ক।

তিনি বলেন, সাতক্ষীরা সীমান্তে বিজিবির বিওপিগুলোর সদস্যদের নিয়মিত টহলের পাশাপাশি স্পেশাল টিম গঠন করা হয়েছে। এ টিম যে কোনো সময় যে কোনো স্থানে চোরাচালান প্রতিরোধে প্রস্তুত।

নারী ও শিশু পাচার প্রসঙ্গে তিনি বলেন, সীমান্ত পারাপারের সময় বিজিবি তাড়া করলে তারা সচরাচর সীমান্তের নদীতে ঝাঁপ দেয়। ফলে তাদের ধরা কঠিন হয়ে পড়ে। তা সত্ত্বেও গত চার মাসে এ সীমান্তে নারী ও শিশু পাচারের শিকার কয়েকজনকে উদ্ধার করেছে বিজিবি। তিনি বলেন, নিয়মিত অভিযানে আটক হচ্ছে বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য। এ সীমান্তপথে বর্তমানে ব্যাপকভাবে ভারতীয় চা-পাতা আসছে বলেও স্বীকার করেন তিনি। এই চা-পাতার মধ্যে মাদকের উপাদান আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব।

সভায় সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী এবং বিজিবির উপ-অধিনায়ক মেজর ফজলে হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×