ধর্ষিতার আত্মহত্যা: বিবাদীদের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে রিট

  যুগান্তর রিপোর্ট ০৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধর্ষিতার আত্মহত্যা: বিবাদীদের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে রিট

নোয়াখালীর সুবর্ণচরে ধর্ষণের বিচার না পেয়ে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। এ ঘটনায় সংশ্লিষ্ট বিবাদীদের নিষ্ক্রিয়তাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

একই সঙ্গে রিটে স্থানীয় ইউপি সদস্যের তথাকথিত সালিশকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব, নোয়াখালীর জেলা প্রশাসক, সুবর্ণচরের ওসি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে রিটে বিবাদী করা হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মুনতাসির মাহমুদ রহমান। আবেদনটির ওপর বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটির শুনানি হবে বলে জানিয়েছেন আইনজীবী।

দৈনিক যুগান্তরে রোববার ‘সুবর্ণচরে ধর্ষণের বিচার না পেয়ে গৃহবধূর আত্মহত্যা’ শিরোনামে খবর প্রকাশিত হয়। ওই প্রতিবেদন যুক্ত করে মুনতাসির মাহমুদ রহমান হাইকোর্টে রিট দায়ের করেন।

ওই প্রতিবেদনে বলা হয়, ‘নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় এবার ধর্ষণের বিচার না পেয়ে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। শনিবার (২ মার্চ) সকাল আটটার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মাকছুমুল গ্রামে এ ঘটনা ঘটে।’

‘স্থানীয়রা জানান, শুক্রবার চর মাকছুমুল গ্রামের বসতঘরে ঢুকে ওই গৃহবধূকে ধর্ষণ করে একই গ্রামের আলাউদ্দিন। গৃহবধূর চিৎকারে তার স্বামীসহ স্থানীয় লোকজন এসে আলাউদ্দিনকে হাতেনাতে ধরে ফেলে। পরে তাকে স্থানীয় ইউপি সদস্য নুরুর কাছে নিয়ে যাওয়া হয়। তিনি ধর্ষক আলাউদ্দিনকে ৬০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন। বখাটে আলাউদ্দিন একই গ্রামের ইদ্রিছ মিয়ার ছেলে।’

এদিকে ধর্ষণের সঠিক বিচার না পেয়ে লোকলজ্জার ভয়ে শনিবার সকাল আটটার দিকে বিষপান করেন ওই গৃহবধূ। বিষয়টি জানতে পেরে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×