গণঅনশনে মির্জা ফখরুল

এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন

পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে -গয়েশ্বর

  যুগান্তর রিপোর্ট ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখনও সময় আছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিন। কারণ তিনি গণতন্ত্রের প্রতীক, ১৬ কোটি মানুষের নেত্রী। তিনিই একমাত্র বাংলাদেশে গণতন্ত্রকে রক্ষা করতে পারবেন এবং আপনাদেরও রক্ষা করতে পারবেন। অন্যথায় এ দেশের মানুষ অতীতের মতো জেগে উঠলে আপনারা সময় পাবেন না। বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় কেরানীগঞ্জ উপজেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠন আয়োজিত গণঅনশনে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই গণঅনশন বেলা ১১টায় শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

কারাবন্দি খালেদা জিয়াকে সরকার পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, মঙ্গলবার আমি আদালতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমি বলে বুঝাতে পারব না- আমি এই খালেদা জিয়াকে কখনও দেখিনি। তিনি এতটা অসুস্থ যে, উনি মাথা সোজা করে বসতে পারছিলেন না। তার সমস্ত শরীরে যন্ত্রণা-ব্যথা, তিনি কোনো কিছু খেতে পারছিলেন না এবং কিছু খেলে সেটা থাকছে না। তাকে (খালেদা জিয়া) সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।

বর্তমান বিচারব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, আজকে কোন রাষ্ট্র, কোন সমাজ তৈরি করেছে বর্তমান সরকার। আমাদের দুর্ভাগ্য, সর্বোচ্চ আদালত থেকে নিু আদালত পর্যন্ত আজকে তথাকথিত দখলদার সরকারের নির্দেশে চলে।

খালেদা জিয়ার মুক্তির জন্য সারা দেশে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, একই মামলায় সব আসামি জামিন পেলেও দেশনেত্রীর জামিন হয় না। প্রতিটি উপজেলায়, প্রতি জেলায় বিএনপিসহ সব অঙ্গ সংগঠনে এ অনশন ছড়িয়ে দিতে হবে। নিরাপদ সড়ক চাই আন্দোলনের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, সারা দেশে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে, তারই প্রমাণ এটা। এই দখলদার সরকার মানুষকে শান্তি ও জননিরাপত্তা দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান সরকারপ্রধান ভীতসন্ত্রস্ত। খালেদা জিয়াকে জেলে রাখাটাই তার একমাত্র কাজ নয়। তিনি কখন খবর পাবেন গণভবনে বসে খালেদা জিয়ার জীবনাবসান ঘটেছে, সেদিন হয়তো স্বস্তি পাবেন, শান্তি পাবেন। সে কারণেই আমার মনে হয় সরকার পরিকল্পিতভাবে অন্যান্য সব প্রতিষ্ঠানের সহযোগিতায় খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

পাঁচ ঘণ্টার এই অনশনের সমাপ্তি টানেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কেরানীগঞ্জ (দক্ষিণ) বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় অনশনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, ঢাকা জেলা সাধারণ সম্পাদক আবু আশরাফ খন্দকার প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×