ডাকসু নির্বাচন

অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি

নির্বাচন বাতিলের দাবি জাসদ ছাত্রলীগের

  ঢাবি প্রতিনিধি ২২ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডাকসু নির্বাচন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিভিন্ন অনিয়ম ও অভিযোগ তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

নির্বাচনের বিষয়ে কিছু প্রার্থী ও প্যানেলের পক্ষ থেকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ডাকসুর সভাপতি ও ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ কমিটি গঠন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে গঠিত এই তদন্ত কমিটির সদস্যরা হলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টস ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মহিউদ্দিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক ড. শারমিন রুমি আলীম। কমিটির সদস্য সচিব হলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান।

ডাকসু ও হল সংসদ নির্বাচন বাতিলের দাবি জাসদ ছাত্রলীগের : ডাকসু ও হল সংসদ নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে জাসদ সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল)। বৃহস্পতিবার দুপুরে পুনরায় ভোটগ্রহণের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিক্ষোভ মিছিল থেকে এ দাবি জানায় সংগঠনটি। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলা ভবনের সামনে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের সভাপতি মো. শাহজাহান আলী সাজু, সাধারণ সম্পাদক গৌতম শীল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহফুজুর রহমান রাহাত, সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান বিজয়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন আহমেদ মায়া, প্রচার সম্পাদক এসএম সালাউদ্দিন খোকন, দফতর সম্পাদক নোমান আহমেদ, সহ-দফতর সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, সদস্য মাহবুবুর রহমান প্রমুখ।

শাহাজাহান আলী সাজু বলেন, ভিসি স্যারকে আমরা মাথার মণি করে রেখেছিলাম। কিন্তু ভোর রাতে মনগড়া ফলাফল ঘোষণা করে তিনি যে নির্লজ্জের পরিচয় দিয়েছেন তার জন্য খলনায়ক হিসেবে ভিসি সারা জীবন কলঙ্কিত হয়ে থাকবেন। এই নীলনকশার নির্বাচন ছাত্রদের প্রত্যাশা পূরণ করেনি। পুনঃতফসিল না দেয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×