মানসম্মত শিক্ষা দেয়া না গেলে সব উন্নয়ন ব্যর্থ হবে

-শিক্ষামন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২৩ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের সব উন্নয়নই ব্যর্থ হবে যদি আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা দিতে না পারি। কারণ, শিক্ষাই সব কিছুর মূল। এ বিষয়ে শিক্ষকদের ভূমিকাই মুখ্য। শুক্রবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কারমাইকেল কলেজ ছাত্র সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, অনেক সময় লক্ষ করা যায় শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা প্রাইভেট না পড়লে ফেল করিয়ে দেন, যা খুবই অনৈতিক। আমাদের এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশে আরও বলেন, রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আমাদের বীর সেনানী মুক্তিযোদ্ধাদের মতো রক্ত দিতে হচ্ছে না। শুধু একটু দেশটাকে ভালোবাসেন। নিজের ওপর অর্পিত দায়িত্বটা ঠিকভাবে পালন করেন।

কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শেখ আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×