বাংলাদেশে কোনো রাজনৈতিক সংকট নেই

নাসিম

  যুগান্তর রিপোর্ট ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অনেকে বলছেন দেশে রাজনৈতিক সংকট সৃষ্টি হবে। কিন্তু বাস্তবতা হল, বাংলাদেশে কোনো রাজনৈতিক সংকট নেই, কোনোদিন হবেও না। দুর্নীতির দায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের সাজাকে ইঙ্গিত করে নাসিম আরও বলেন, কারাবরণ ছাড়া রাজনীতিবিদ হওয়া যায় না। এ সময় নিজের কারাবরণের কথাও উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় শনিবার তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ স্মরণসভার আয়োজন করে। এতে সারাহ বেগম কবরীর সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, হিন্দু-বৌদ্ধ খিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মোবারক আলী শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি নেতাদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে কোনো দলকে বাদ দেয়ার ষড়যন্ত্র আওয়ামী লীগ করছে না। তাই অযথা উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে শুরু করুন। তিনি বলেন, আগামী নির্বাচন নিয়ে কোনো সংকট নেই। তাই অযথা উত্তেজনা সৃষ্টি করবেন না। উত্তেজনা সৃষ্টি না করে নির্বাচনের প্রস্তুতি নিন। বাংলাদেশে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। আইনের শাসনের প্রতি আস্থা রাখতে হবে।

আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এ নেতা আরও বলেন, প্রায় ১০ বছর খালেদা জিয়ার এ মামলা চলেছে। ২০০৮ সালের জুলাই থেকে মামলা রুজু করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা চলেছে। খালেদা জিয়া বা বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার কথা যারা বলে তারা আইনের শাসনে বিশ্বাসী নয়, আদালতের প্রতি শ্রদ্ধাশীল নয়। তিনি বলেন, কোনো ব্যক্তি বা দলকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র আওয়ামী লীগ করে না। আওয়ামী লীগ সবাইকে নিয়ে নির্বাচন করতে চায়। সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতিচারণ করে মোহাম্মদ নাসিম বলেন, তিনি পার্লামেন্টের একজন শিক্ষক ছিলেন। নতুন যারা সংসদ সদস্য হিসেবে যোগদান করতেন পার্লামেন্টে কিভাবে কথা বলতে হয় সে বিষয়ে তাদের দিকনির্দেশনা প্রদান করতেন তিনি। মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তিনি যে ভূমিকা রেখেছেন তা জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.