চট্টগ্রাম আইনজীবী সমিতি নির্বাচন

সম্পাদকের পদ হারানোর শঙ্কা আ’লীগের

  চট্টগ্রাম ব্যুরো ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ। এতে ১৯টি পদে চারটি প্যানেল থেকে ৫২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক পদে আছেন এক বিদ্রোহী প্রার্থীও। দলীয় প্যানেল থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক আবু হানিফ। ফলে ওই পদে ভালো অবস্থানে আছেন বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী নাজিম উদ্দিন চৌধুরী। তবে বাকি সব পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে জানান সাধারণ ভোটাররা।

এদিকে ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করছে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন। ভোট গ্রহণ স্বচ্ছ করতে কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। বুথে মোবাইল ফোনসহ সব ধরনের ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে।

সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে সরগরম চট্টগ্রামের আদালতপাড়া। আনুষ্ঠানিক প্রচারণা শেষ হলেও নির্বাচনের আগের দিন শনিবারও ভোটারদের চেম্বারে চেম্বারে গিয়ে প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা।

এবারের নির্বাচনে চারটি প্যানেল হচ্ছে- আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ, সমমনা আইনজীবী সংসদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি। আওয়ামী লীগ ও বিএনপি পূর্ণ প্যানেলে প্রার্থী দিলেও অপর দুটি প্যানেল সব পদে প্রার্থী দিতে পারেনি।

নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করছেন সমন্বয় পরিষদের শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ঐক্য পরিষদের বদরুল আনোয়ার চৌধুরী, সমমনা আইনজীবী সংসদের পক্ষে চন্দন দাস ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির কামাল সাত্তার চৌধুরী। সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের উত্তম কুমার দত্ত, ঐক্য পরিষদের নাজিম উদ্দিন চৌধুরী, সমমনা থেকে নুরুল ইসলাম ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির জহির উদ্দিন মাহমুদ নির্বাচন করছেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র হয়ে নির্বাচন করছেন জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক আবু হানিফ ও আবদুল মুকিম। আইনজীবীদের জন্য নির্মিত শাপলা ভবনে দুর্নীতির অভিযোগ উঠায় আবু হানিফের মনোনয়ন বাতিল করেন বঙ্গবন্ধু আওয়ামী পরিষদের কেন্দ্রীয় নেতারা। প্রধান নির্বাচন কমিশনার নাজমুল আহসান খান যুগান্তরকে বলেন, নির্বাচন স্বচ্ছ ও গ্রহণযোগ্য করতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter