গভীর রাতে ধর্মঘট স্থগিত

সারা দেশে নৌযান চলাচল স্বাভাবিক

প্রাণ ফিরেছে সদরঘাটে

  যুগান্তর রিপোর্ট ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধর্মঘট স্থগিত করায় বুধবার সকাল থেকে সারা দেশে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে। ত্রিপক্ষীয় বৈঠকে সমঝোতা হওয়ার পর মঙ্গলবার গভীর রাতে নৌযান ধর্মঘট স্থগিত ঘোষণা করে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। শ্রমিকরা কাজে ফিরে যাওয়ায় ঢাকা নদীবন্দর (সদরঘাট) থেকে দক্ষিণাঞ্চলের ৪৩টি রুটে লঞ্চ চলাচল শুরু হয়। যাত্রীদের উপস্থিতিও ছিল লক্ষণীয়। একইভাবে দেশের অন্যসব নদীবন্দর থেকেও যাত্রী ও পণ্যবাহী নৌযান চলাচল শুরু করেছে। এতে ঢাকার সদরঘাটসহ সারা দেশের নৌবন্দরগুলোতে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক মো. আলমগীর কবির জানান, বুধবার সদরঘাট থেকে সব কটি রুটে লঞ্চ ছেড়ে গেছে। গভীর রাত পর্যন্ত ৭৫-৮০টি লঞ্চ ছাড়ার প্রস্তুতি নিয়েছে। নৌপথে চাঁদাবাজি বন্ধ ও বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে সোমবার মধ্যরাত থেকে কর্মবিরতি পালন করে আসছিলেন নৌযান শ্রমিকরা। এ ধর্মঘটে সারা দেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×