প্রয়োজনে আইন করে এদের ফাঁসিতে ঝোলাতে হবে

রাফির হত্যাকারীদের প্রসঙ্গে তোফায়েল

  ভোলা প্রতিনিধি ২১ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ বলেছেন, ছোট ছোট মেয়েদের প্রতি যারা নিষ্ঠুর আচরণ করে, তাদের আইন করে, দ্রুত বিচার করে ফাঁসির কাষ্ঠে ঝোলানো প্রয়োজন। এটা যতক্ষণ না হবে, অপরাধী মনে করবে- আমি অপরাধ করে পার পেয়ে যাব। ভোলায় শনিবার জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সাবেক এ বাণিজ্যমন্ত্রী।

এর আগে ইলিশায় আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের মতবিনিময় সমাবেশে তোফায়েল বলেন, আমি সরকারকে বলব, আইনমন্ত্রীকে বলব, এমন আইন করার জন্য- যাতে দ্রুত বিচার হয়ে এই অপরাধীর (রাফির হত্যাকারী) সাজা হয়। কেননা অপরাধী মনে করে, আমি যে কোনোভাবেই হোক পার পেয়ে যাব। আমাদের বিচার হবে না। কিন্তু আমাদের প্রমাণ করতে হবে- অপরাধী যেই হোক, আমরা বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করব। যেমন মানবতাবিরোধীদের ফাঁসি হয়েছে। এ ধরনের অপরাধীদের বিচারে দ্রুত নতুন আইন করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি হলেই এই অন্যায়-অবিচার বন্ধ হবে। সামাজিক অবক্ষয় বন্ধ হবে।

সেবা সপ্তাহের অনুষ্ঠানে তোফায়েল আহমেদ স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, নুসরাতের মতো ফুটফুটে মেয়েকে জীবন দিতে হল। এরপর থেকে যেন দেশে অপরাধ বেড়ে গেছে। অপরাধীরা একের পর এক এমন অপরাধ করে যাচ্ছে। এটা বন্ধ করতে হবে। অপরাধী যেই হোক, আমার ভাই হোক, ছেলে হোক, ব্যবস্থা নিতে হবে।

এ সময় ভোলার স্বাস্থ্য বিভাগের সফলতা তুলে ধরেন তোফায়েল আহমেদ। ডাক্তার স্বল্পতার জন্য জেলায় চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে জানিয়ে মন্ত্রী দ্রুত ডাক্তার পোস্টিংয়ের ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তিনি বলেন, ভোলায় ২৫০ শয্যা হাসপাতালের উদ্বোধন শিগগিরই হবে।

সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন প্রমুখ। সেখানে ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার দোস্ত মাহামুদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মাহামুদুল হক আজাদ, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা নাগরিক কমিটির চেয়ারম্যান মো. আবু তাহের, ভোলা বারের সম্পাদক গোলাম মোর্শেদ কিরণ তালুকদার প্রমুখ ।

তৃণমূল কর্মী সমাবেশ : ভোলার ইলিশা বাঘার হাওলা নিজাম হাসিনা ফাউন্ডেশন স্কুল মাঠে শনিবার দুপুরে অনুষ্ঠিত হয় রাজাপুর ও পূর্ব ইলিশার আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের মতবিনিময় সমাবেশ। এতে প্রধান অতিথি ছিলেন তোফায়েল আহমেদ। মাদকের বিরুদ্ধে ওয়ার্ডে ওয়ার্ডে সংগ্রাম পরিষদ গঠনের আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদক বিক্রেতা ও অপরাধীদের দেখামাত্রই এদের আটক করতে হবে। তিনি ভোলার নদীভাঙন রোধে চলমান কাজের খোঁজ নেন। পরে বিকালে তিনি টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয় মাঠের ভাসানী মঞ্চে পৌর আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দেন। সেখানে জেলা সদরের পৌর এলাকার সব ওয়ার্ডের কাউন্সিলরদের নেতৃত্বে নেতাকর্মীরা অংশ নেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×