রত্নগর্ভা মা অ্যাওয়ার্ড পেলেন ৩৫ জন

‘মাই ড্যাড ওয়ান্ডারফুল’ কবি আসাদ চৌধুরী * ‘গরবিনী মা’ সম্মাননা পেয়েছেন ১০ জন

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মা অ্যাওয়ার্ড

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে রোববার ৩৫ সফল মাকে ‘রত্নগর্ভা মা’ এবং কবি আসাদ চৌধুরীকে ‘মাই ড্যাড ওয়ান্ডারফুল’ অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে রত্নগর্ভা মায়েদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। উদ্যোক্তা হিসেবে উপস্থিত ছিলেন আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ।

৩৫ জনের মধ্যে ১০ জনকে বিশেষ ও ২৫ জনকে সাধারণ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বিশেষ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পাওয়া রত্নগর্ভা মা হলেন- গুলনাহার বেগম, তাহেরা খানম, ছালেহা খাতুন, রহিমা খাতুন, আনোয়ারা বেগম, দিলরুবা হক রুমা, তাহমিনা বেগম, রোকেয়া সিদ্দিকী, পারভীন হাকিম আনোয়ার ও খন্দকার তহুরা। এছাড়া একজন বাবাকে দেয়া হয় ‘মাই ড্যাড ওয়ান্ডারফুল অ্যাওয়ার্ড’। এ অ্যাওয়ার্ড পেয়েছেন বিশিষ্ট কবি আসাদ চৌধুরী। সাধারণ ক্যাটাগরির ২৫ মা হলেন- ফাতেমা ইসলাম শিরীন, রওশনারা বেগম, রহিমা খাতুন, আপেল রানী সাহা, হামিদা রাজ্জাক, মমতা বেগম, দৌলত আরা বেগম, হোসনে আরা বেগম, কাজী জাহানারা হোসেন, সালেহা হক, আয়েশা খাতুন, নুরুননেছা, আফিয়া সোলায়মান, ফজিলাতুন্নেসা, রোমেলি বড়ুয়া, রাবিয়া আলম, মনোয়ারা বেগম, সেলিন ডি কস্তা, জোহরা আককাজ, রোকেয়া বেগম, জোবাইদা হক, মেহেরুন্নেছা, নির্মলা রানী রায়, রিজিয়া কামাল ও সুফিয়া খাতুন।

‘গরবিনী মা’ সম্মাননা পেলেন ১০ জন : মা দিবস উপলক্ষে ‘গরবিনী মা’ সম্মাননা পেলেন ১০ মা। রোববার দুপুরে রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানে তাদের হাতে সম্মননা তুলে দেয়া হয়। ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের উদ্যোগে ষষ্ঠবারের মতো আয়োজিত ‘গরবিনী মা’ সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও ‘গরবিনী মা’-এর প্রধান উদ্যোক্তা ডা. আশীষ কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন গণমাধ্যম ব্যক্তিত্ব আবদুন নূর তুষার।

গরবিনী মা সম্মাননা পেয়েছেন- সাংবাদিক মুন্নি সাহার মা আপেল রানী সাহা, জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর মা আঞ্জুমান আরা, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের মা মনোয়ারা বেগম, সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মা উজানা বেগম, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলামের মা জাহেদা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব অনুষদের চেয়ারম্যান অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের মা আসিয়া রহমান, র‌্যাবের আইন কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট সারওয়ার আলমের মা আমেনা খাতুন, চিত্রনায়িকা পপির মা মরিয়ম বেগম, চাকা ছাড়াই বিমান অবতরণ করে ১৭১ যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা দক্ষ পাইলট ক্যাপ্টেন জাকারিয়ার মা কাজী মাহফুজা বেগম ও অদম্য মেধাবী হৃদয় সরকারের মা সীমা সরকার।

মায়ের সম্মানে গুগলের বিশেষ ডুডল : আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে মায়েদের প্রতি সম্মান জানাতে বিশেষ ডুডল করেছে গুগল। বিশেষ দিন, বিশেষ ঘটনা, অর্জন বা বিখ্যাত কোনো ব্যক্তির জন্ম-মৃত্যুবার্ষিকী স্মরণ করতে গুগলের হোমপেজে তাদের লোগোর পরিবর্তে শিল্পসম্মত লোগো ফুটিয়ে তোলা হয়ে থাকে।

সেই ধারাবাহিকতায় রোববার বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল তার ডুডলে একটি হাঁস ও তার ছয় রঙের বাচ্চার মজার একটি অ্যানিমেশন ফুটিয়ে তুলেছে। গুগল-ডুডলের প্রথম স্লাইডে মা হাঁস তার বাচ্চাগুলোকে নিয়ে পথ দেখাচ্ছে। দ্বিতীয় স্লাইডে তাদের সাঁতার শেখাচ্ছে। তৃতীয় স্লাইডে বৃষ্টিতে ডানা মেলে বাচ্চাদের আগলে রাখছে।

এদিকে দিনটি উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে বিভিন্ন সংগঠন। সামাজিক যোগাযোগ মাধ্যমে মাকে ভালোবাসা জানিয়েছেন বহু মানুষ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×