মাদক নির্মূলে সব প্রচেষ্টা চলবে

-স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাদক নিয়ন্ত্রণে সরকার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে বুধবার ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’র মাধ্যমে মাদকবিরোধী প্রচার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের জায়গা থেকে আমাদের বেরিয়ে আসতেই হবে। তাই আমরা সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। মাদক নিয়ন্ত্রণ আইনকে আমরা যথোপযুক্ত করেছি। আইনশৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখছে। দেশে ৬৫ শতাংশ যুবক এবং তরুণ কর্মক্ষম জানিয়ে তিনি বলেন, তাদের ওপর আমাদের ভবিষ্যৎ নির্ভর করছে। তাদের রক্ষায় আমরা সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কিয়স্ক’র মাধ্যমে সারা দেশে মাদকের কুফল সম্পর্কে জানিয়ে দিচ্ছি। আমরা প্রচেষ্টা চালিয়ে যাব, মাদকের ডিমান্ড বন্ধ করব। যারা মাদকাসক্ত হয়েছে তাদের চিকিৎসাও চালিয়ে যাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ যুক্ত এলইডি ডিসপ্লে দেশের বিভিন্ন স্থানে স্থাপন করা হবে। এতে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর নির্মিত মাদকবিরোধী বিভিন্ন শর্টফিল্ম, নাটক-নাটিকা, প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে। এছাড়া মাদকসংক্রান্ত সব ধরনের হালনাগাদ তথ্য এতে দেয়া হবে। ফলে এর মাধ্যমে সাধারণ মানুষ মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানতে পারবে এবং সচেতনতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

অনুষ্ঠানে সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদও বক্তব্য দেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×