৪১ দিনে ঝরল ৪২১ প্রাণ

রাজধানীতে সড়কে প্রাণ গেল সাবেক এমপিপুত্রের

মামা-ভাগ্নিসহ সাত জেলায় নিহত আরও ১২

  যুগান্তর ডেস্ক ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীতে বাসচাপায় প্রাণ গেছে সাবেক এমপির ছেলে ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আকিব রেজার। এছাড়া দেশের পাঁচ জেলায় আরও ১২ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে চাঁদপুরে ব্যাংক কর্মকর্তা মামা-ভাগ্নিসহ তিনজন, ময়মনসিংহে তিনজন, দিনাজপুরের বিরামপুরে দুই নারী, জয়পুরহাটের পাঁচবিবিতে ব্যবসায়ী, মেহেরপুরে বাসের হেলপার, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাভার্ডভ্যানের চালক ও মানিকগঞ্জের দৌলতপুরে মোটরসাইকেল আরোহী রয়েছেন। এ নিয়ে ৪১ দিনে সড়কে প্রাণ হারালেন ৪২১ জন। যুগান্তর রিপোর্ট ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা : কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাবেক এমপি বিএনপি নেতা রেজা আহমেদ বাচ্চু মোল্লার ছোট ছেলে আকিব রেজা বাসচাপায় নিহত হয়েছেন। তিনি ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। মোটরসাইকেলে যাওয়ার পথে মঙ্গলবার ভোর সাড়ে ৬টায় রাজধানীর মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। আকিবের ফুপাতো ভাই আলভী বলেন, গাবতলীমুখী ৭নং পরিবহনের একটি বাস আকিবকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। লোকজন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মোহাম্মদপুর থানার পরিদর্শক তদন্ত আবুল কালাম আজাদ জানান, এ ঘটনার পর ঘাতক বাসটি জব্দ এবং হেলপার, কন্ডাক্টরসহ তিনজনকে আটক করা করা হয়েছে। কুষ্টিয়া ও ভেরামারা প্রতিনিধি জানান, আকিবের মৃত্যুতে পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন।

চাঁদপুর : মঙ্গলবার সকালে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের সেনগাঁও বটতলা ও শাহমাহমুদপুর মান্দারী নামক স্থানে পৃথক দুর্ঘটনা ঘটে। এর মধ্যে সেনগাঁওয়ে বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত হন ব্যাংক কর্মকর্তা ইমরান হোসেন ও তার ভাগ্নি ফাতেমা আক্তার আনিকা। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। ইমরান গাজীপুরে সোস্যাল ইসলামী ব্যাংকের হিসাবরক্ষক ও হাজীগঞ্জ উপজেলার বলাখাল গ্রামের তাজুল ইসলাম সর্দারের ছেলে। অপর দুর্ঘটনায় সকাল ১০টায় শাহমাহমুদপুর মান্দারী এলাকায় পিকআপ ভ্যানের চাপায় হাজীগঞ্জ এলাকার ঝর্ণা বেগম নামে এক পথচারী নিহত হন। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর মডেল থানার ওসি নাসিম উদ্দিন।

ভালুকা ও ফুলপুর (ময়মনসিংহ) : মঙ্গলবার সকালে রাস্তা পারাপরের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা উপজেলার ভরাডোবায় ৬ পারা কোরআনের হাফেজ শাখাওয়াত হোসেনকে বাস চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। শাখাওয়াত গফরগাঁও উপজেলার উথুরি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। এছাড়া সোমবার রাত ৯টায় ভালুকা ডিগ্রি কলেজের সামনে একই সড়কে মোটরসাইকেলে ইউটার্ন নেয়ার সময় বাস মিজানুর রহমান লাবু মিয়া নামে এক গার্মেন্ট ব্যবসায়ীকে চাপা দেয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। লাবু ভালুকা উপজেলার ধীতপুর ইউনিয়নের দেয়ালিয়াপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। অপরদিকে তারাকান্দা উপজেলার গাবরগাতি গ্রামের আবদুর রহমানের ছেলে সাইফুল ইসলাম ও আবদুল খালেকের ছেলে রনি সোমবার রাতে মোটরসাইকেলে যাওয়ার পথে মধুপুরে পিকআপ ভ্যান ধাক্কা দেয়। এতে গুরুতর আহতাবস্থায় তাদের ফুলপুর হাসপাতালে আনার পর চিকিৎসক সাইফুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

বিরামপুর (দিনাজপুর) : দিনাজপুরের নবাবগঞ্জে ভ্যান উল্টে দুই নারী ছিটকে সড়কের মাঝে পড়েন। এ সময় একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন- ঘোড়াঘাট উপজেলার বেগুনবাড়ী গ্রামের আবদুস সালামের স্ত্রী আমিনা বেগম, একই গ্রামের আবদুর রশিদের স্ত্রী সাহিদা বেগম। এ ঘটনায় আসমা খাতুন নামে আরও এক নারী আহত হন। সোমবার রাত ৮টায় গোবিন্দগঞ্জ-দিনাজপুর সড়কের ভাদুরিয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে।

পাঁচবিবি (জয়পুরহাট) : পাঁচবিবি উপজেলার সমসাবাদে মঙ্গলবার দুপুরে গরুভর্তি ভটভটি উল্টে আবদুস সাত্তার নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি উপজেলার তাজপুর গ্রামের জইমুদ্দিনের ছেলে।

মেহেরপুর : শ্যামলী পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে হেলপার এম শাহীন নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় মেহেরপুর-কুষ্টিয়া সড়কের বাঁশবাড়িয়ায় এ দুর্ঘটনা ঘটে। শাহিন মেহেরপুরের মুজিবনগর উপজেলার গোরীনগর গ্রামের সোনা মণ্ডলের ছেলে।

সোনারগাঁ : এশিয়ান হাইওয়ের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর বরৈবাড়ীতে মঙ্গলবার সকালে ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কাভার্ডভ্যানের চালক মোবারক হোসেন নিহত ও হেলপারসহ ৪ জন মারাত্মক আহত হন। মোবারক ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার চররাধা কানাই গ্রামের মোতালেব মিয়ার ছেলে।

মানিকগঞ্জ : দৌলতপুর উপজেলায় বাসচাপায় শওকত আলী নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি উপজেলার চরমাস্তুল এলাকার আক্কাছ আলীর ছেলে। মঙ্গলবার দুপুরে ঘিওর-দৌলতপুর আঞ্চলিক সড়কের দৌলতপুর উপজেলার নিলুয়ার মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×